বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের উপর হামলা, আহত-৪ অস্ত্রসহ আরসা,র সদস্য আটক

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের উপর হামলা, আহত-৪ অস্ত্রসহ আরসা,র সদস্য আটক

কায়সার হামিদ মানিক,কক্সবাজার। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের উপর হামলা চালিয়েছে রোহিঙ্গা সন্ত্রাসীরা।এসময় চার পুলিশ সদস্য আহত হয়েছে।তাৎক্ষণিক অভিযান চালিয়ে অস্ত্রসহ এক আরসা,র সদস্যকে আটক করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান(এপিবিএন)।
এসময় তার কাছ থেকে ১টি দেশীয় তৈরি একনলা বন্দুক, ১রাউন্ড গুলি ও ১টি ওয়াকিটকি উদ্ধার করতে সক্ষম হয়।  আটককৃত রোহিঙ্গা হলেন, উখিয়ার ১৯নম্বর ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ তাহের এর ছেলে মোহাম্মদ আরাফাত (২৪)। শনিবার (১০জুন) ভোরে উখিয়ার ১৯নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-১৪ ব্লকে এ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
এ ব্যাপারে ৮ এপিবিএন এর সহকারী পুলিশ সুপার (ইন্টেলিজেন্স এন্ড মিডিয়া) মোঃ ফারুক আহমেদ বিকালে এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান,৮ এপিবিএন এর অধিনায়ক (অ্যাডিশনাল ডিআইজি) মোঃ আমির জাফর,নির্দেশে সহ অধিনায়ক (পুলিশ সুপার) খন্দকার ফজলে রাব্বির তত্ত্বাবধানে, অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী এর নেতৃত্বে ভোর রাতে ক্যাম্প-১৯ এর এ/১৪ ব্লক এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা কালে দুষ্কৃতকারী সন্ত্রাসীরা পুলিশের উপর অর্তকিত আক্রমণ করে। এতে ৪ জন পুলিশ সদস্য পা, হাঁটু, কোমড় সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়। এ সময় পুলিশ আরসা সন্ত্রাসী সংগঠনের অস্ত্রধারী বিভিন্ন মামলার আসামী মোহাম্মদ আরাফাত (২৪) কে আটক করা হয়।
তার বিরুদ্ধে উখিয়া থানায় দুইটি হত্যা মামলা রয়েছে। আটক আরসা,র সদস্যের বিরুদ্ধে উখিয়া থানায় অস্ত্র মামলা রুজু করা হবে।
৯২ বার ভিউ হয়েছে
0Shares