মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
রোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযানঃ অস্ত্র গুলিসহ ‘আরসার’ শীর্ষ কমান্ডারসহ গ্রেপ্তার-২

রোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযানঃ অস্ত্র গুলিসহ ‘আরসার’ শীর্ষ কমান্ডারসহ গ্রেপ্তার-২

কায়সার হামিদ মানিক,কক্সবাজার। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাব, এপিবিএন, জেলা পুলিশ পৃথক অভিযান চালিয়ে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী ‘আরসার’ আরসার শীর্ষ কমান্ডার মাত্তুল কামালসহ ২ রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে।
মঙ্গলবার (৩১ অক্টোবর) মধ্যরাতে উখিয়ার ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্প ও রাজাপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ড দক্ষিণ ফলিয়া পাড়া নার্সারী টিলার নুর আহমদ এর বসতঘর থেকে তাদের অস্ত্র গুলিসহ গ্রেপ্তার করা হয়।
এসময় তাদের কাছ থেকে ১টি একনলা বন্দুক ও ১টি কার্তুজ, বিদেশী পিস্তল ও গুলি উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃত আরসার সদস্যরা হলেন, ক্যাম্প-১৯ এর বি/১ ব্লক ঘোনারপাড়া এলাকার আব্দুল মালেকের ছেলে আব্দুল মোতালেব প্রকাশ হেফজুর রহমান (২৬) ও ১ নম্বর ক্যাম্পের ৬/ ই-ব্লকের মোঃ ইসলাম এর ছেলে মাত্তুল কামাল প্রকাশ নুর কামাল প্রকাশ হাসিম উল্লাহ (৩০)।
র‌্যাব, এপিবিএন, জেলা পুলিশ, আনসার এবং বিজিবির অংশগ্রহণে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী।
আবু সালাম চৌধুরী বলেন, যৌথ অভিযানে অস্ত্রসহ আরসার তালিকাভূক্ত সন্ত্রাসী একাধিক মামলার আসামি আব্দুল মোতালেব প্রকাশ হেফজুর রহমানকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মামলার পর তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
১৪ এপিবিএনের সহ-অধিনায়ক (পুলিশ সুপার) মো. সাইফুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সন্ত্রাসী সংগঠন ‘আরসার’ শীর্ষ সন্ত্রাসী ও বহু মামলার আসামি মাত্তুল কামাল ওরফে নুর কামাল হাসিম উল্লাহকে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের দক্ষিণ ফলিয়া পাড়া নার্সারী টিলার নুর আহমদের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।
এসময় তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড পিস্তলের গুলি এবং ১টি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যাসহ ছয়টি মামলা রয়েছে। তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
২৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS