বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রংপুর জেলা ছাত্রলীগের জ্ঞানমূল্যায়ন পরীক্ষা 

রংপুর জেলা ছাত্রলীগের জ্ঞানমূল্যায়ন পরীক্ষা 

রংপুর ব্যুরোঃ  বাংলাদেশ ছাত্রলীগ রংপুর জেলা শাখার   উদ্যোগে বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত “স্মার্ট লিডারশীপ” তৈরির লক্ষ্যে জ্ঞানমূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয় । আজ শনিবার সকালে শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ে জ্ঞানমূল্যায়ন পরীক্ষার আয়োজন করে রংপুর জেলা ছাত্রলীগ।
ছাত্রলীগের কমিটিতে পদপ্রত্যাশীদের এবার লিখিত পরীক্ষা দিতে হয়েছে। কোন্দল কাটাতে দীর্ঘ একযুগ পরে ছাত্রলীগের জেলা কমিটি গঠন করার উদ্দেশে এ পরীক্ষা নেওয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।
ছাত্রলীগের পদপ্রত্যাশীরা জীবনবৃত্তান্ত জমা দিয়ে লিখিত পরীক্ষায় অংশ নেন। ৫০ নম্বরের এই লিখিত পরীক্ষার সব প্রশ্ন করা হয়েছে ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই থেকে। পরীক্ষার নির্ধারিত সময় ছিল ৩০ মিনিট। ছাত্রলীগের ৫০০ জন পদপ্রত্যাশী এই পরীক্ষায় অংশ নিয়েছেন।
রংপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান বলেন, ‘ছাত্রলীগ শিক্ষার্থীদের সংগঠন। রংপুর জেলার সব ইউনিটে আমরা এভাবেই পরীক্ষা নিয়েছি।পরীক্ষা শেষে রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, ‘অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানেন না। এ জন্য “কারাগারের রোজনামচা” ও “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” বইয়ের ওপর প্রশ্ন করে আমরা পরীক্ষা নিয়েছি। যাঁরা ভালো ফলাফল করবে। কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য, সাবেক এমপি এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া বলেন, ছাত্রলীগের ছেলেরা যদি বঙ্গবন্ধুর আদর্শ ও  স্বাধীনতা  সম্পর্কে ধারণা না থাকে তাহলে তারা ছাত্র লীগ করবে কি ভাবে।
৬৪ বার ভিউ হয়েছে
0Shares