মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
<span class="entry-title-primary">বদরগঞ্জে বাদীর বাড়িতে আসামী মাজেদ বাহিনীর তান্ডব ব্যাপক ভাংচুর লুটপাট ২০ লক্ষ টাকার সম্পদের ক্ষতি</span> <span class="entry-subtitle">অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন শৃংখলা বাহিনীর রহস্যজক নীরবতা!!</span>

বদরগঞ্জে বাদীর বাড়িতে আসামী মাজেদ বাহিনীর তান্ডব ব্যাপক ভাংচুর লুটপাট ২০ লক্ষ টাকার সম্পদের ক্ষতি অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন শৃংখলা বাহিনীর রহস্যজক নীরবতা!!

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : রংপুরের বদরগঞ্জে মামলা সংক্রান্ত বিরোধের জেরে বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। সম্প্রতি উপজেলার বিঞ্চুপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। অভিযোগের তীর সরকারী দলের কথিত নেতা ও স্থানীয় ইউপি সদস্য আব্দুল মাজেদের বিরুদ্ধে ।এতে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এদিকে, ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্তরা ।

ক্ষতিগ্রস্তদের গ্রাম বুজরুক বাগবাড়ের বাসিন্দা মৃত হেফাজ উদ্দিন সরকারের ছেলে হাজী মোঃ জয়নুল আবেদীন সরকারের করা অভিযোগ থেকে জানা যায়, ২০২১ সালের ২৩ ডিসেম্বও বদরগঞ্জ উপজেলার বিঞ্চুপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় ইউনিয়নের ১ নং- ওয়ার্ডে সদস্য পদে নির্বাচিত হন আব্দুল মাজেদ । দায়িত্ব পাওয়ার পর থেকৈ তিনি নানা অনিয়ম দূর্নীতির সাথে জড়িয়ে পড়েন। এমন দু’টি ঘটনায় গত ১৩ জানুয়ারী ননীরপাড় গ্রামের হোসেন আলী ও মুসা’র দায়ের করা পৃথক দু’টি মামলার নোটিশ জারি হলে অভিযুক্ত ওয়ার্ড সদস্য আব্দুল মাজেদের সমর্থকদের সাথে বাদী পক্ষের বিরোধ সৃষ্টি হয়। এ নিয়ে ওয়ার্ড সদস্য আব্দুল মাজেদের নেতৃত্বে মান্নান মেম্বার, তার ফুফাতো ভাই আজিবার, আকরাম, মজিবর লাঠি-সোঠাসহ দেশীয় অস্ত্র নিয়ে তার বাহিনী সদস্যরা প্রতিপক্ষ হাজী মোঃ জয়নুল আবেদীন সরকার, হেফাজ উদ্দিন সরকার, মুসাসহ ১০জনের বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান, মাছ ও গরুর খামারে অতর্কিত হামলা চালায়।

এ সময় ব্যাপক ভাচুর ও লুটপাটের ঘটনায় ভূক্তভোগী পরিবারের প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত হয়। অভিযুক্তরা প্রভাবশালী হওয়ায় মামলা দু’টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে ‘‘উদোর-পিন্ডি বুদোর ঘাড়ে’’ চাপাতে উল্টো ভূক্তভোগীদের বিরুদ্ধেই হয়রানীমূলক মামলা গ্রহণ করেছে পুলিশ প্রশাসন বলে অভিযোগ ভূক্তভোগী জয়নুল আবেদীনের। এদিকে, ঘটনার সাথে জড়িতদের নাম উল্লেখ করে বদরগঞ্জ থানায় মামলা দায়েরর পরেও আইন প্রয়োগকারী সংস্থ্যা অভিযুক্তদের বিরুদ্ধে কার্যকর ও দৃশ্যমান কোন ব্যবস্থা না নেয়ায় আব্দুল মাজেদের সন্ত্রাসীরা বাহিনী প্রতিনিয়ত ক্ষতিগ্রহস্তদের পুকুরের মাছ লুট করা সহ নানা অপৎপরতা চায়ি যাছে । এসব ঘটনায় বদরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে , মুল অভিযুক্ত আব্দুল মাজেদ কে ইতিমধ্যে গ্রেফতার করে জেলহাতে পাটানো হয়েছে। তদন্ত সাপেক্ষে দায়ী অন্যান্য আসামীদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়ার হবে।

১৭০ বার ভিউ হয়েছে
0Shares