শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভোলা-২ আসনের এমপিকে আওয়ামীলীগ নেতার হত্যার হুমকি প্রতিবাদে সংবাদ সন্মেলন

ভোলা-২ আসনের এমপিকে আওয়ামীলীগ নেতার হত্যার হুমকি প্রতিবাদে সংবাদ সন্মেলন

ভোলা ও বোরহান উদ্দিন প্রতিনিধিঃ ভোলার-বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউপি চেয়ারম্যান উপজেলা যুবলীগের নেতা মোঃ আলাউদ্দিন সর্দার ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি কে ফেইজবুক লাইভের মাধ্যমে প্রকাশ্যে হত্যার হুমকিতে উত্তপ্ত হয়ে উঠেছে বোরহানউদ্দিন উপজেলা আ’লীগ। উপজেলা আ’লীগ কার্যালয়ে ২৪ ঘন্টার মধ্যে ওই ইউপি চেয়ারম্যান যুবলীগ নেতা আলাউদ্দিন সর্দার কে গ্রেফতারের দাবী ও এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন উপজেলা আ’লীগ ও সহযোগি সংগঠন।

রবিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ হুমকির ভিডিও ভাইরাল হলে বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠন এর প্রতিবাদ করেন। রবিবার রাত অনুমান ৯টায় বোরহানউদ্দিন থানা সড়ক অবরোধ করে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেন বোরহানউদ্দিন আ’লীগ। ওই রাতে উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ হাসান আল মুন্না বাদী হয়ে আলাউদ্দিন সর্দার কে আসামী করে ডিজিটাল আইনে বোরহান উদ্দিন থানায় মামলা করেন। রাতেই থানা পুলিশ আলাউদ্দিন সর্দার কে গ্রেফতার করতে অভিযান চালায়। সোমবার সকাল ১০টায় হতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে খন্ড খন্ড বিক্ষোভ মিছিল নিয়ে জড়ো হয় থানা সড়কে। এরপর প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। দুপুরে উপজেলা আ’লীগ কার্যালয়ে ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা আলাউদ্দিন সর্দার কে গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন করেন উপজেলা আ’লীগ ও সহযোগি সংগঠন।

উপজেলা আ’লীগের সভাপতি মো. জসিম উদ্দিন হায়দার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ইতিমধ্যে আপনারা জেনেছেন পক্ষিয়া ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন সর্দার কর্তৃক ভোলা-২ আসনের সংসদ সদস্য কে আলী আজম মুকুল কে সামাজিক যোগাযোগের মাধ্যমে হত্যার হুমকি সম্বলিত একটি ভিডিও চিত্র সর্বত্র ছড়িয়ে পড়েছে। আমরা জেনেছি ২ জুন উপজেলার নুরমিয়ার হাটে আলাউদ্দিন সর্দারের ছেলে রোহান সর্দার চাঁদাবাজীর চেষ্টা করে সন্ত্রাসী কার্যকলাপ চালায়। পরে বাজার ব্যবসায়ীরা একত্রিত হয়ে রোহানকে আটক করে, দৌলতখান থানা পুলিশকে খবর দিলে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। আলাউদ্দিন সর্দার সংসদ সদস্যকে অনুরোধ করেন তার ছেলে রোহান কে ছাড়িয়ে দিতে। কিন্তু এ সংসদ সদস্য অন্যায়কে প্রশ্রয় না দিয়ে আইনগত ব্যবস্থার প্রতি শ্রদ্ধা জানান। এতে আলাউদ্দিন সর্দার ক্ষিপ্ত হয়ে উল্লেখিত ভিডিও বার্তায় আলী আজম মুকুল কে হত্যার হুমকি প্রদান করে। এটি একটি নজিরবিহীন ঘটনা। এ সংসদ সদস্যকে হত্যার হুমকিতে এলাকায় চরম আতংক বিরাজ করছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আগামী ২৪ ঘন্টার মধ্যে সন্ত্রাসী আলাউদ্দিন কে গ্রেফতারের দাবী জানান। লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, সাংবাদিক মিজান, আলমগীর মাষ্টার, নিরব হোসেন, ফজলে রাব্বিসহ অনেকেই এ আলাউদ্দিন সর্দার কর্তৃক ও তার ছেলে রোহান কর্তৃক নির্যাতনের স্বীকার হয়েছেন। তিনি আরও বলেন, আমরা অনুমান করছি এমপি আলী আজম মুকুলের নজিরবিহীন উন্নয়ন ও জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে কারো প্রত্যক্ষ বা পরোক্ষ নির্দেশে এ হত্যার হুমকি দিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন-বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ রফিকুল ইসলাম, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম খান, পৌর মেয়র জাকির হোসেন তালুকদার, আ’লীগ নেতা মোঃজাফর উল্ল্যাহ চৌধুরীসহ ইউপি চেয়ারম্যান, বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলা আ’লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এব্যাপারে যুবলীগ নেতা আলাউদ্দিন সর্দার ০১৭১১৩১৯৭১২নং মুঠো ফোনে জানান, আওয়ামীলীগের ত্যাগী কর্মী আমরা, দল ক্ষমতায় আসার পরে আমরা নির্যাতনের শিকার, চেয়ারম্যান নির্বাচন করতে দল থেকে মনোনয়ন চেয়েছি, কিন্তু অনুদান চাওয়া হয়েছে বড় অংকের। তা দিতে না পারায় মনোনয়ন পাইনি, স্বতন্ত্র থেকে কাপনের কাপড় পরে নির্বাচন করে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। তার পরেও শিরায় শিরায় অনুদান দিতে দিতে সর্বশান্ত হয়ে গেছি, নির্যাতিত হতে হয় পদে পদে, এসব বন্ধ করতে বলেছি, আর সইতে পারছিনা, বাচার চেষ্টা করছি। বোরহানউদ্দিন থানা অফিসার ইন-চার্জ (ওসি) মোঃ মনির হোসেন জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। আমরা তাকে গ্রেফতারের চেষ্টা করছি।

১২৬ বার ভিউ হয়েছে
0Shares