শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
দুর্গাপুরে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

দুর্গাপুরে বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত

নেত্রকোনার দুর্গাপুরের আদিবাসী বীর মুক্তিযোদ্ধা আইনুল সাংমাকে (৭২) রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। বুধবার (১৯ এপ্রিল ) সকালে তাঁকে শেষ বিদায় জানানো হয়।

মঙ্গলবার (১৮এপ্রিল) দুপুরে উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের ভারত সীমান্তবর্তী গারো পাহাড়ের বিজয়পুর গ্রামের নিজ বাড়িতে মৃত্যু হয় তার। দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যধিতে ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

পারিবারিক সূত্র জানায়, ১৯ এপ্রিল সকালে প্রয়াত বীরমুক্তিযোদ্ধা আইনুল সাংমার কফিনে জাতীয় পতাকা মুড়িয়ে রাষ্ট্রীয় মর্যাদা প্রদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ রাজীব উল আহসান ও দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)শিবিরুল ইসলাম ।

এ সময় বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, ওয়াহেদ আলী, আব্দুল জব্বার মাল, সিরাজুল হক, আব্দুল হক, আবুল কালাম, আব্দুল খালেক, আব্দুল ছোবান, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে খ্রিস্টীয় রীতি অনুসারে পারিবারিক সমাধিস্থলে তাকে সমাহিত করা হয়।

এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার,উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, পৌর মেয়র আব্দুস সালাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলরের মুক্তিযোদ্ধাগণ, দুর্গাপুর প্রেসক্লাব সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

১৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS