বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নেত্রকোণায় হাসিনা সরকারের শাসনামলে একজন রোগীও বিনা চিকিৎসায় মারা যাবে না

নেত্রকোণায় হাসিনা সরকারের শাসনামলে একজন রোগীও বিনা চিকিৎসায় মারা যাবে না

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোণা :; নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনের সংসদ সদস্য, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বলেছেন, জাতিন জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের জনগনকে স্বাধীনতা এনে দিয়েছেন। তারই সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মানুষকে অর্থনৈতিক মুক্তিসহ স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ২৩৬ টি উপজেলাকে শতভাগ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ নানা ধরণের কল্যাণমূলক কার্যক্রমের আওতায় নিয়ে এসেছে। নেত্রকোনায় আগে যেখানে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মাঝে এক কোটি টাকার অনুদান দেয়া হয়েছিল। আমি সমাজ কল্যাণ মন্ত্রনালয়ে যোগদানের পর ২৬৭৬ জন রোগীকে ১৩ কোটি ৩৮ লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে। তিনি আরো বলেন, শেখ হাসিনা হত দরিদ্রদের জন্য দুই শতাংশ জায়গা সহ আধা পাঁকা ঘর দিয়েছে। অস্বচ্ছল গৃহহীন মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস তৈরী করে দিয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর কণ্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসরকারের শাসনামলে একজন রোগীও বিনা চিকিৎসায় মারা যাবে না। প্রত্যেকের জন্য সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। তিনি সবাইকে শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করার অনুরোধ জানান। তিনি সোমবার দুপুরে স্থানীয় পাবলিক হলে জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা অধিদপ্তর আয়োজিত ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এসব কথা বলেন।

নেত্রকোণার জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ৭৫-এর প্রতিরোধ যোদ্ধা এডভোকেট অসিত কুমার সরকার সজল, পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ, নেত্রকোণা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আতাউর রহমান মানিক, জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মাজহারুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডাঃ অভিজিৎ লৌহ, পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসিন আলম, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আলাল উদ্দিন।

অনুষ্ঠানে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ২ শত জন রোগীকে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ১ কোটি টাকার চেক বিতরণ করা হয়।

১৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS