শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মাত্র ৯ মাস হলো আমার বিয়ে হয়েছে : তাই আত্মীয়দের চিনতে পারিনি

মাত্র ৯ মাস হলো আমার বিয়ে হয়েছে : তাই আত্মীয়দের চিনতে পারিনি

ব্যাপক আলোচনা-সমালোচনার পর রেলমন্ত্রীর আত্মীয়কে জরিমানাকারী ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিটিই) শফিকুল ইসলামকে বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে। রোববার (৮ মে) সচিবালয়ের বাইরে সাংবাদিকদের এ তথ্য জানান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।
বিনা টিকিটে ট্রেনে চড়া তিনজনের সঙ্গে সম্পর্কে জানতে চাইলে রেলমন্ত্রী বলেন, মাত্র ৯ মাস হলো আমার বিয়ে হয়েছে। নতুন স্ত্রী ঢাকাতেই থাকে। তার নানাবাড়ি হলো পাবনা। আমি শুনেছি তারা আমার আত্মীয়। এর আগে পর্যন্ত আমি বিষয়টি জানতাম না।
মন্ত্রী আরও জানান, তার স্ত্রী শুধুমাত্র অভিযোগ করেছেন, যে তাদের সাথে ভালো ব্যবহার করা হয়নি। কাউকে সাসপেনশন করতে বলেননি। এ সময় তিনি আরও বলেন, ‘একজন টিটিইর দায়িত্বই হচ্ছে, কোনো যাত্রী বিনা টিকিটে ভ্রমণ করছে কি না দেখা এবং যাত্রীদের সহযোগিতা করা। আমি এই কথাটাই বলেছি। টিটিই বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে এবং ডিসিওকে শোকজ করা হবে।’
গত ৪ মে রাতে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে এ জরিমানার ঘটনা ঘটে। পরদিন ৫ মে বিকেলে ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নির্দেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া টিটিই মো. শফিকুল ইসলাম রেলওয়ে জংশন ঈশ্বরদীর টিটিই হেডকোয়ার্টারের সঙ্গে যুক্ত।
পশ্চিমাঞ্চল রেলওয়ের ডিসিও নাসির উদ্দিন টিটিইকে বরখাস্তের কারণ হিসেবে এক যাত্রীর হাতে লেখা একটি অভিযোগপত্রের কথা জানিয়েছে। ৫ মে ঘটনার দিন ইমরুল কায়েস নামে এক যাত্রী অভিযোগটি দিয়েছেন। টিটিই শফিকুল ইসলামকে ওইদিনই বরখাস্ত করা হয়েছে।
অভিযোগপত্রে ওই যাত্রী দাবি করেছে, সে ৫ মে রাত ২টা ১৫ মিনিটে কাউন্টারে টিকেট না পেয়ে ট্রেনে ওঠে। এরপর টিটিই এসে তাদের কাছে টিকেট চান। সে টিকেট পায়নি বলে জানায়। পরে টিকেট দিতে বললে টিটিই তিনজনের ভাড়া বাবদ ১ হাজার ৫০০ টাকা দাবি করেন। ৩০০ টাকার টিকেট ৫০০ কেন জানতে চাইলে ৩ হাজার ৬০০ টাকা দিয়ে টিকেট নিতে হবে বলে তিনি জানান। এত টাকা দেওয়া সম্ভব নয় বলায় টিটিই খেপে যান। তিনি বকাবকি করেন। ওই যাত্রীর দাবি, টিটিই মাদকাসক্ত ছিলেন। তিনি তার শাস্তি দাবি করেন।
৯২ বার ভিউ হয়েছে
0Shares