বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার চাঞ্চল্যকর দিনমজুর হত্যা মামলার আসামীকে  গ্রেফতার

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার চাঞ্চল্যকর দিনমজুর হত্যা মামলার আসামীকে  গ্রেফতার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভ‚মিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে।

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানাধীন চন্দরিয়া হাজীপাড়া গ্রামের বাসিন্দা দিনমজুর ভিকটিম জয়েনউদ্দীন(৪০) ও তার ছেলে মোঃ মাজেদুর রহমান(২৩) ইং ০১/৩/২০২৩ তারিখ সকাল হতে একই এলাকার বৃদ্ধিগাঁও গ্রামের আসামী মোঃ কামরুজ্জামান(৩০) ও মোঃ ভরিপদ আলী(৫৫)দ্বয়ের বাড়ীতে ১২০০ টাকা চুক্তিতে দিনমজুরের কাজ নেয়। কাজ শেষে ঐদিনই সন্ধ্যা আনুমানিক ০৭ টার সময় স্থানীয় বৃদ্ধিগাঁও বাজারস্থ একটি চায়ের দোকানের সামনে ভিকটিম জয়েনউদ্দীন(৪০) ও তার ছেলে মোঃ মাজেদুর রহমান(২৩) আসামীদের নিকট মজুরির টাকা চাইতে গেলে তারা ১২০০ টাকার পরিবর্তে ১০০০ টাকা প্রদান করে। ২০০ টাকা কম দেয়ায় আসামীদের সাথে ভিকটিম জয়েনউদ্দীন(৪০)এর কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির একপর্যায়ে ধৃত আসামী মোঃ শাহিন আলম@ সায়েম মোস্তফা আলম @ আলম মেম্বার(৪৭) ভিকটিম সহ তার সঙ্গীয় অপর ২জন আসামী মিলে ভিকটিম জয়েনউদ্দীন(৪০) ও তার ছেলে মোঃ মাজেদুর রহমান(২৩)দ্বয়কে কিল-ঘুষি মেরে আহত করে এবং ভিকটিম জয়েনউদ্দীন(৪০)কে গলা টিপে মৃত্যু নিশ্চিত করে। ভিকটিম জয়েনউদ্দীন(৪০)কে দ্রæত স্থানীয় করনাই বাজারে পল্লী চিকিৎসক এর নিকট নিয়ে গেলে চিকিৎসক তাকে দেখে মৃত ঘোষণা করে।

উক্ত ঘটনায় ভিকটিম মৃত জয়েনউদ্দীন(৪০) এর ছেলে বাদী হয়ে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনাটি স্থানীয় এবং জাতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত হলে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এর প্রেক্ষিতে ঘটনাটি নিয়ে র‌্যাব গোয়েন্দা অনুসন্ধান শুরু করে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, এই চাঞ্চল্যকর ঘটনার অন্যতম মূলহোতা দিনাজপুর জেলার সেতাবগঞ্জ থানা এলাকায় অবস্থান করছে। উক্ত গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩, সিপিসি-১, দিনাজপুর এর একটি আভিযানিক দল ০৯ মার্চ ২০২৩ খ্রিঃ তারিখ ৪.৩০ ঘটিকায় দিনাজপুর জেলার বোচাগঞ্জ থানাধীন মোবারকপুর বাংকার গ্রাম এলাকা হতে অভিযান পরিচালনা করে বর্ণিত হত্যা কান্ডের অন্যতম প্রধান আসামী মোঃ শাহিন আলম@ সায়েম মোস্তফা আলম @ আলম মেম্বার(৪৭), পিতা- মৃত ভাদরু মোহাম্মদ @ জামাল উদ্দীন, সাং- বৃদ্ধিগাঁও, ১০নং জাবরহাট, থানা- পীরগঞ্জ, জেলা- ঠাকুরগাঁও কে আতœগোপনকৃত অবস্থায় গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামী মোঃ শাহিন আলম@ সায়েম মোস্তফা আলম @ আলম মেম্বার(৪৭)কে জিজ্ঞাসাবাদে বর্ণিত হত্যা কান্ডের সাথে তার সম্পৃক্ততার বিষয়টি প্রাথমিকভাবে স্বীকার করে। ধৃত আসামীকে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

৫২ বার ভিউ হয়েছে
0Shares