শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জাল সনদে শিক্ষকতার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জাল সনদে শিক্ষকতার অভিযোগ

মোঃ ইব্রাহীম স্টাফ রিপোর্টার- চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জাল সনদে সহকারী প্রধান শিক্ষক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার পদে নিয়োগকৃত শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছেন স্থানীয়রা।

তবে উভয় শিক্ষকই তাদের বিরুদ্ধে উথ্থাপিত অভিযোগ অস্বীকার করেছেন। উপজেলার নেজামপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার পদে আব্দুস সালাম(ইনডেক্স নং-১১২৮১৫৩) এর বিরুদ্ধে বেসরকারী বিশ^বিদ্যালয় দারুল এহশান থেকে গ্রন্থাগারিক সনদ ও সদ্য নিয়োগপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলমের বিএড সনদ জালিয়াতীর বিষয়ে নেজামপুর এলাকার আব্দুর রাজ্জাক, আতাউর রহমান, হযরত আলী ও আক্তারুল আলম স্বাক্ষরিত অভিযোগ বিভিন্ন দপ্তরে দাখিল করেছেন। এরই প্রেক্ষিতে গত ৬ মার্চ চাঁপাইনবাবগঞ্জ জেলা শিক্ষা অফিসার আব্দুর রশিদ সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার পদে নিয়েগকৃত শিক্ষক আব্দুস সালামের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগ তদন্তে নেজামপুর উচ্চ বিদ্যালয়ে যান। ওইদিন অভিযোগকারীদের উপস্থিতিতে অভিযুক্ত শিক্ষক আব্দুস সালামের সনদ যাঁচাই করেন ও বেসরকারী বিশ^বিদ্যালয় দারুল এহশান থেকে ২০০৯ সালে ডিগ্রি সনদ ও ২০১০ সালে গ্রন্থাগারিক ও তথ্যবিজ্ঞান বিষয়ে দু’টি সনদ লাভের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। জেলা শিক্ষা অফিসার জানান, অভিযুক্ত শিক্ষক আব্দুস সালাম তদন্ত দলের নিকট কোন সন্তোষজনক উত্তর দিতে পারেননি। তবে এ বিষয়ে আব্দুস সালাম তার ¯œাতক পাসের ও গ্রন্থাগারিক ও তথ্যবিজ্ঞান বিষয়ের সনদ সঠিক বলে দাবী করেছেন।

এদিকে একই স্কুলের সদ্য নিয়োগপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম ওই স্কুলের প্রধান শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে ম্যানেজ করে অনুমোদিত ছুটি না নিয়ে ও স্কুলের হাজিরা খাতায় হাজিরা দিয়েও বিএড কোর্স সম্পন্নের জাল সনদ দাখিলের অভিযোগ করেছেন নেজামপুর এলাকার আব্দুর রাজ্জাক, আতাউর রহমান, হযরত আলী ও আক্তারুল আলম। এবিষয়ে সহকারী প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম তাঁর বিএড কোর্সের সনদটি সঠিক ও নিয়ম মেনেই ছুটি নিয়েছেন বলে দাবী করেছেন। অন্যদিকে ওই স্কুলের প্রধান শিক্ষক জহিরুদ্দীন ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি ইব্রাহীম মন্ডল(দুখু)সদ্য নিয়োগপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমকে নিয়ম মেনেই ছুটি দেওয়া হয়েছে বলে দাবী করেছেন।

১,১৩৮ বার ভিউ হয়েছে
0Shares