বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কলমাকান্দায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার কলমাকান্দায় যথাযোগ্য মর্যাদায় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, চিত্রাংন,রচনা,কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অমর ২১শে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে ।

মঙ্গলবার প্রথম প্রহরে উপজেলা প্রশাসন ও স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এসে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এর পরেই কলমাকান্দা থানা, উপজেলা স্বাস্থ্য বিভাগ,সাবেক এমপি ছবি বিশ্বাস,আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীসহ শ্রদ্ধা নিবেদন করেন।

ওই প্রহরে  শ্রদ্ধা নিবেদন শেষে শহীদের বিদেহী আত্মার শান্তি মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন শেষে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক।

এসময় উপস্থিত ছিলেন, কলমাকান্দা থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম (পিপিএম) , এমপির পত্নী নারীনেত্রী ক্যামেলিয়া মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা  আনোয়ার হোসেন আজাদ ও  সাধারণ সম্পাদক মো. ইসলাম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজান, পরিদর্শক খোকন কুমার সাহা,  উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পলাশ কান্তি বিশ্বাস, উপজেলা  ছাত্রলীগের আহবায়ক মো. আওয়াল মিয়া ও যুগ্ম আহবায়ক মো. সোহেল রানা, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মো,. হেলাল উদ্দিন ও সাধারণ সম্পাদক অমিত সরকার  প্রমূখ।

পরে মঙ্গলবার সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিএনপি, শ্রমিক সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক  সংগঠন, নানান শ্রেনী ও পেশার মানুষ  উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এসে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

১৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS