বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নেত্রকোনায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত 

নেত্রকোনায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত 

এ কে  এম  আব্দুল্লাহ, নেত্রকোনা : ‘ থাকবো ভাল রাখবো ভাল দেশ, বৈধ পথে প্রবাসী আয় গড়ব বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে টিটিসি সভাকক্ষে নেত্রকোনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র  এই সেমিনারের আয়োজন  করে।
নেত্রকোনা টিটিসি’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী মোঃ  গিয়াস উদ্দিন আহমদ  এর সভাপতিত্বে প্রশিক্ষক শাকিল আহমেদের সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শাহেদ পারভেজ।
সেমিনার  বক্তব্য রাখেন নেত্রকোনা জনশক্তি ও কর্মসংস্থান অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ লেহাজ উদ্দিন, টিটিসির চীফ ইন্সটাক্টর সাইদুল করিম, প্রশিক্ষণার্থী উম্মে হাবিবা ইতি, সফল  নারী ফাহিমা আক্তার লাবনী, সৌদী প্রবাসী মোঃ ইমরুজ্জামান প্রমূখ।
প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক শাহেদ পারভেজ বলেন, বর্তমান সরকার জনশক্তি রপ্তানি উপর সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। প্রবাসীরা যাথে দক্ষ হয়ে বিদেশে গিয়ে বেশি আয় উপার্জন করতে পারে তার জন্য প্রত্যেক জেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র চালু করেছে। আপনারা বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশে যাবেন। আপনারা যে দেশে যাবেন সেই দেশের ভাষা ও আইন কানুন জেনে যাবেন। আপনারা একেকজন বাংলাদেশের দূত। আপনাদের আচার ব্যবহার ভালো হলে, ভালো কাজ করলে দেশের সন্মান  বৃদ্ধি পাবে।
১৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS