শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মোরেলগঞ্জে বাংলা ইশারা ভাষা দিবস পালিত

মোরেলগঞ্জে বাংলা ইশারা ভাষা দিবস পালিত

এইচ,এম,শহিদুল ইসলাম মোরেলগঞ্জ প্রতিনিধিঃ- বাগেরহাটের মোরেলগঞ্জে   “বাংলা ইশারা ভাষার প্রচলন, বাক ও শ্রবন প্রতিবন্ধী ব্যক্তির জীবন মান উন্নয়ন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও প্রতিবন্ধী সাহায্য সেবা কেন্দ্রর উদ্যোগে এবং বেসরকারি সাহায্য সংস্থার সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অ্যাড. শাহ-ই- আলম বাচ্চু।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. কায়কোবাদ আকুঞ্জি, মূল প্রবন্ধ উপাস্থাপন করেন উপজেলা সমাজসেবা অফিসার গৌতম কুমার বিশ্বাস। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিসংখ্যান অফিসার মো. আনিসুর রহমান, দরিদ্র বিমোচন ফাউন্ডেশন অফিসার মো. জাহিদ হোসেন ও ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার লাভলী লাকি বিশ্বাস প্রমূখ।

আলোচনা সভা শেষে বাক প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে শ্রোবনযন্ত্র (হেয়ারিং এইড) ও প্রতিবন্ধী শিশুদের মাঝে মশারী বিতরণ করা হয়। এ সময় ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার লাভলী লাকি বিশ্বাস বলেন, শিশুদের উপহার হিসেবে উপজেলার ৬টি ইউনিয়ন যথাক্রমে জিউধরা, নিশানবাড়ীয়া, খাউলিয়া, বারইখালী, মোরেলগঞ্জ ও পৌরসভায় ওয়ার্ল্ড ভিশন নিবন্ধিত ২ হাজার ৭ শত শিশুদের মাঝে পর্যায়ক্রমে এ মশারী বিতরন করা হবে।

২৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS