শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মোরেলগঞ্জে সরকারি খাল দখল করে পাকা ভবন নির্মাণ গুড়িয়ে দিলেন প্রশাসন

মোরেলগঞ্জে সরকারি খাল দখল করে পাকা ভবন নির্মাণ গুড়িয়ে দিলেন প্রশাসন

মোরেলগঞ্জ প্রতিনিধিঃ  বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার মইন বাজার  কর্মকার পট্টির খাল অবৈধ ভাবে দখল করে পাকা ইমারত নির্মাণ কাজ বন্ধ করেছে প্রশাসন। শনিনার( ৪ ফেব্রুয়ারি) দুপুরে এ অবৈধ স্থাপনা ভেঙে গুড়িয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার এস এম তারেক সুলতান।
জানা গেছে,  মোরেলগঞ্জ সদর ইউনিয়ন এর বিশারীঘাটা গ্রামের মোঃ মফিজ হাওলাদারের কাতার প্রবাসীর ছেলে শাহিন হাওলাদার মোরেলগঞ্জ বাজারের একজন ব্যবসায়ীর কাছ থেকে তিন শতক জায়গা খরিদ করেন। সেই জায়গায় পাশে সরকারি খাল দখল করে পাকা ইমারত নির্মাণ কাজ শুরু করে। স্থানীয় সাধারণ জনগণ সরকারি জায়গায় পাকা নির্মাণ কাজ বাঁধা দিলেও তাদের কথার কোনরূপ কর্নপাত না করে  বিভিন্ন জায়গা ম্যানেজ করে আইন-কানুনের তোয়াক্কা না করে খাল দখল করে পাকা স্থাপনা নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছিলেন।
এই দখলের কারণে খালের পানি প্রবাহ বন্ধ হয়ে যাওয়ায় মোরেলগঞ্জ পৌরসভার ৪,৫,৬ও ৭ নং ওয়ার্ড সহ পার্শ্ববর্তী  কয়েকটি গ্রামের একমাত্র ভরসা। একারনে ফুঁষে উঠে এলাকাবাসী। এলাকার কয়েক শ’ একর জমিতে কৃষি কাজ বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়ে উঠেছে।
নাম না প্রকাশের শর্তে একাধিক স্থানীয় বাসিন্দা জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি খাল রক্ষা করে সহস্রাধিক পরিবারের এ খালটি জীবন যাপনের জন্য পানি সরবরাহ ও তাদের নিত্যদিনের কাজকর্মে অতি গুরুত্বপূর্ণ। বর্ষা মৌসুমে জলাবদ্ধতা নিরসনে এবং বন্যা দুর্যোগ প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অনেক সহায়তা করে। তাই এলাকাবাসী কর্তৃক অভিযোগ প্রাপ্তির পরপরই  এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন ইউএনও। স্থানীয় জনগণ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম তারেক সুলতান সহ  প্রশাসনকে ধন্যবাদ জানান।
তবে অভিযুক্ত  শাহীন পালিয়ে যান। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান জানান, সরকারি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদসহ নির্মাণাধীন ভবন অপসারণ  ভেঙ্গে গুড়িয়ে দেয়ার কাজ চলছে। মোরেলগঞ্জে সরকারি জায়গায় কোন অবৈধ কাজ করতে দেওয়া হবে না।
১৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS