শনিবার- ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঘা পৌর মেয়র বিজয়ী হয়েছেন আক্কাছ আলী

বাঘা পৌর মেয়র বিজয়ী হয়েছেন আক্কাছ আলী

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘায় বৃহস্পতিবার (২৯শে ডিসেম্বর) ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে পৌরসভা নির্বাচন। এই নির্বাচনে জগ প্রতীকে ১২ হাজার ৩৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন আ’লীগের (বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী আক্কাছ আলী। তাঁর নিকটতম আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান পিন্টু ৬ হাজার ১৮৭ ভোট পেয়েছেন নৌকা প্রতীকে।

সকাল থেকে পৌর এলাকার প্রতিটি কেন্দ্র ঘুরে লক্ষ করা গেছে, ভোটারদের ব্যাপক উপস্থিতি। কেন্দ্রের বাইরে অগনিত জনগণ। সকালে পুরুষ ভোটারের চাইতে নারী ভোটারের সংখ্যা ছিল বেশি । সকাল ১১ টার পর থেকে পুরুষ ভোটারের সংখ্যা বাড়তে থাকে। তবে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করায় কিছু-কিছু ভোটারদের আঙ্গুলের ছাপ নিতে সমস্য হওয়ায় নির্ধাতির সময়ের পরেও ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

এদিকে ভোট গ্রহন উপলক্ষে পুরো-পৌর এলাকায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। পুলিশের পাশা-পাশি র‌্যাবও বিজেপির জোয়ানদের টহল দিতে দেখা গেছে। সেই সাথে ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান টিমও কাজ করেছেন। ফলে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বে-সরকারী ফলাফলে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান পিন্টুকে ৫৮৪৬ ভোটের ব্যবধারে পরাজিত করে মেয়র নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী আক্কাছ আলী। এখানে মোট ভোটার সংখ্যা ছিল ৩১৬৬৯ জন।

৩৯ বার ভিউ হয়েছে
0Shares