শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
উলিপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়েছে

উলিপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়েছে

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি  :  কুড়িগ্রামের উলিপুরে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে একটি অবৈধ ইটভাটা সম্পূর্ণরূপে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পরিবেশ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয় ও উলিপুর উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে উলিপুর উপজেলার তবকপুরে অবস্থিত এসএফবি ব্রিকস নামে একটি অবৈধ ইটভাটা সম্পুর্ণভাবে গুঁড়িয়ে দেয়া হয়।
উলিপুর উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা’র নেতৃত্বে উক্ত ভ্রাম্যমান আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ রেজাউল করিম। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ এ অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ইটভাটা মালিকগণকে অবৈধ ইটভাটা বন্ধের, পোড়া মাটির ইটের পরিবর্তে পরিবেশবান্ধব ব্লক ইট তৈরিতে নির্দেশনা প্রদান করা হয়।
পরিবেশ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম জানান, পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে ছাড়পত্রবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
২৮ বার ভিউ হয়েছে
0Shares