শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গোলাপগঞ্জ পুলিশের সাথে যুবদল- ছাত্রদল নেতাকর্মীর সংঘর্ষ : পুলিশসহ আহত ১০, গ্রেফতার ৪ যুবদলের কেন্দ্রীয় কর্মসূচী পালনকালে


সিলেট প্রতিনিধি : গোলাপগঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কর্মসূচি পালনকালে গোলাপগঞ্জ মডেল থানার পুলিশের সাথে সংঘর্ষে যুবদল, ছাত্রদলের ৭ জন নেতাকর্মী ও পুলিশের ৩ জন কনস্টেবল আহত হয়েছেন ।

শনিবার (২৮ মার্চ) বিকাল ৫ টায় বাংলাদেশ হেফাজতে ইসলামের ৫ কর্মীকে গুলি করে হত্যার প্রতিবাদে গোলাপগঞ্জ বাজারের চৌমূহনীতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কর্মসূচি পালনকালে এ ঘটনাটি ঘটে।
জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির ঘোষিত উপজেলা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচী ঘোষনা করে। উক্ত বিক্ষোভ কর্মসূচী পালনকালে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল গোলাপগঞ্জ উপজেলা ও পৌর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল নিয়ে চৌমুহনীতে আসামাত্র পুলিশ বাধা প্রদান করেন। এসময় পুলিশের সাথে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ শুরু করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে রূপ নেয়। প্রায় ঘন্টাখানেক সংঘর্ষের পর পরিস্থিতি শান্ত হয়। এই সময় পুলিশ উপজেলা যুবদল নেতা এনাম আহমদ, সামাদুর রহমান অপু, দুলাল আহমদ ও লক্ষনাবন্দ ইউনিয়ন ছাত্রদল নেতা আহসানুর রহমানকে ঘটনাস্থল চৌমূহনী থেকে গ্রেফতার করিয়া গোলাপগঞ্জ মডেল থানায় ৩০ জনের নাম সহ অজ্ঞাত ৫০/৬০ জনের নামে মামলা দায়ের করেন। যাহা গোলাপগঞ্জ মডেল থানার মামলা নং-০২/৯৩, জি.আর মামলা নং- ৯৩/২০২১ইং।

এ বিষয়ে গোলাপগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক এড. মামুন আহমদ রিপনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, তাদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল পালনকালে পরিকল্পিতভাবে পুলিশ বাধা
প্রদানসহ দলের নেতাকর্মীদের উপর লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে আমাদের ১০ জন নেতাকর্মীকে মারাত্মকভাবে আহত করেছে। তিনি উল্লেখিত ঘটনার তীব্র নিন্দা জানান ও গ্রেফতারকৃতদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী করেন।
এদিকে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হারুনুর রশীদ চৌধুরী বলেন, বাংলাদেশ হেফাজত ইসলামের হরতাল চলাকালে যুবদল/ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের নামে নাশকতামূলক কর্মকান্ড চালানোর চেষ্টা করিলে কর্তব্যরত পুলিশ সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষার্থে বাঁধা প্রদান করিলে যুবদল/ছাত্রদলের নেতাকর্মীরা তাদের উপর হামলা চালিয়ে ৩ জন পুলিশ সদস্যকে আহত করে এবং জনমনে আতংক সৃষ্টি করে। পরবর্তী পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে এবং ঘটনাস্থল থেকে যুবদল/ছাত্রদলের ৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করিয়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ।

২৪১ বার ভিউ হয়েছে
0Shares