শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বেসরকারী উদ্যোগে ফুটবলের নগরী হিসেবে গড়ে উঠছে কুড়িগ্রাম

বেসরকারী উদ্যোগে ফুটবলের নগরী হিসেবে গড়ে উঠছে কুড়িগ্রাম

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : “একটি বল একটি গ্রাম ফুটবলের নগরী কুড়িগ্রাম”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রাম জেলাকে ফুটবলের নগরী হিসেবে গড়ে তুলতে ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

বেসরকারী উদ্যোগে কুড়িগ্রাম জেলা সদরে জারা ক্রীড়া নগরী ফুটবলের জমিদার বাড়ী প্রতিষ্ঠা পেয়েছে। দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠির সন্তানরা ফুটবলের জমিদারবাড়ীতে এসে থাকা ও খাওয়া ফ্রীতে ফুটবলার হিসেবে প্রশিক্ষণ নিচ্ছে। এখান থেকেই বিভিন্ন সংস্থার উদ্যোগে এবং ব্যক্তি উদ্যোগে আর্থিক সহায়তা দিয়ে দক্ষ ফুটবলার তৈরির কাজ চলছে। ইতিমধ্যে সারা দেশে কুড়িগ্রামের ফুটবলাররা বিভিন্ন ক্লাবে স্থান পেয়েছে এবং দেশ ও দেশের বাইরে বিভিন্ন ইভেন্টে কুড়িগ্রামের খেলোয়াড়রা সুনাম অর্জন করেছে। এ ধারাবাহিকতা চলতে থাকলে আগামীতে কুড়িগ্রাম জেলা ফুটবলের নগরী হিসেবে গড়ে উঠবে এবং দারিদ্রতা কমে আসবে বলে মনে করে সচেতন সমাজ।

এ ব্যাপারে গ্রামীণ ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু, আবুধাবী ওয়ার্ল্ড জুজুৎসু চ্যাম্পিয়ান ২০২২ প্রতিযোগিতায় স্বর্ণপদক জয়ী কুড়িগ্রামের কৃতি সন্তান মোহাম্মদ আরিফুর রহমান, জুজুৎসু কারাতে প্রশিক্ষক খাজা ইউনুছ ইসলাম ঈদুল এবং জারা ক্রীড়া নগরী ফুটবলের জমিদারবাড়ীর ব্যবস্থাপনা পরিচালক আশিকুর রহমানসহ সচেতন ব্যক্তিদের অভিমত, সরকারি পৃষ্ঠপোষকতা থাকলে অসহায় দুঃস্থ পরিবারের সন্তানদের খেলোয়াড় তৈরির মাধ্যমে দারিদ্রতা ও মাদক নির্মূলে কাজ করা সম্ভব।

২৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS