বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ধানের নায্য মূল্য পাচ্ছেন বলেই কৃষকেরা ধান চাষে আগ্রহ হচ্ছেন: খাদ্যমন্ত্রী

ধানের নায্য মূল্য পাচ্ছেন বলেই কৃষকেরা ধান চাষে আগ্রহ হচ্ছেন: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধিঃ খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন কৃষকেরা ধানের নায্যা মূল্য পাচ্ছেন বলেই কৃষকেরা ধান চাষে আগ্রহ হচ্ছেন। তাই তাদের এই আগ্রহকে ধরে রাখতে হবে।

বৃহস্পতিবার দুপুরে নওগাঁসহ সারা দেশে আমন ধান সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন। খাদ্যমন্ত্রী রাজধানীর খাদ্য ভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে দেশের ৪টি জেলার সরকারি কর্মকর্তা, ধান-চাল ব্যাবসায়ী ও কৃষকের সঙ্গে কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকারি গুদামে ধান বিক্রির সময় কোন কৃষক বা মিলাররা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হন এবং মধ্যস্বত্বভোগীরা সুযোগ না গুদামে ধান দিতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। ধান-চাল সংগ্রহের সময় কোন খাদ্যার অপচয়না করে ভালোভাবে সংরক্ষনের নির্দেশ দেন খাদ্য বিখাগের কর্মকর্তাদের।

ব্যাবসায়ীদের উদ্দ্যেশে মন্ত্রী বলেন, কোন ব্যবসায়ী বিনা লাইসেন্সে ধান-চালের ব্যবসা করতে পারবেন না। বা মজুদ করতে পারবেন। সে কোন ব্যাবয়াসীই হোক। কেউ যদি অবৈধভাবে ধান-চাল মজুদ করে সেসব ব্যাবসায়ীদেরকে মজুদদার হিসেবে বিবেচনা নেওয়া হবে।
নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনলাইনে যুক্ত হয়ে নওগাঁয় চলতি আমন মৌসুমে ধানের উৎপাদন ও সংগ্রহ লক্ষ্যমাত্রা সম্পর্কে তথ্য তুলে ধরেন নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এ সময় অন্যদের মধ্যে নওগাঁর পুলিশ সুপার রাশিদুল হক, রাজশাহী বিভাগীয় আঞ্চলিক খাদ্য কর্মকর্তা গোলাম ফারুক পাটোয়ারীসহ ধান-চাল ব্যাবসায়ী ও কৃষকেরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য নওগাঁ জেলায় এবার চলতি আমন মৌসুমে ১১ হাজার ৪৫৪ মের্ট্রিক টন ধান এবং ২২ হাজার ১৩৬ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

৫০ বার ভিউ হয়েছে
0Shares