শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নওগাঁয় জাতীয় সংসদ নির্বাচনে  ৫ স্তরের নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ

নওগাঁয় জাতীয় সংসদ নির্বাচনে ৫ স্তরের নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ

স্টাফ রিপোর্টার-  রোববার (৭ জানুয়ারী) অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে নওগাঁয় পাঁচ স্তরের নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে।
শুক্রবার (৫ জানুয়ারী) বেলা ১২ টায় খবর বাংলাদেশকে এমন তথ্য নিশ্চিত করেছেন নওগাঁ জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা।
জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা বলেন, নওগাঁয় ৬৫০ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রত্যেকটি ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের পাশাপাশি ১২-১৭ জন আনসার ও পুলিশ মোতায়েন থাকবে। এছাড়াও কেন্দ্রগুলোকে টার্গেট করে পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইক ফোর্স আলাদাভাবে মুভ করবে এবং তাদেরকে ব্যাকআপ দেবার জন্য প্রত্যেকটা ইউনিয়নে র‍্যাবের দুটি করে টিম মুভ করবে। এছাড়াও প্রত্যেকটি উপজেলায় এক প্লাটুন করে বিজিবি সদস্য এবং ৫ম স্তরে প্রত্যকটি উপজেলায় দুই প্লাটুন করে থাকবে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা, যারা অলরেডী গত ৩ তারিখ থেকে মুভমেন্ট শুরু করেছেন।
তিনি আরও বলেন, ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে আসার দায়িত্ব মূলত পার্থীদের, ভোটাররা যদি শান্তিপূর্ণভাবে ভোটকেন্দ্রে ভোট দিতে না পারে তবে ভোটার উপস্থিতি কম হবে এবং কম্পিটিশন বেশি হবে।
আরও জানান, ভোটের আগেরদিন ব্যালট পেপার ছাড়া অন্যান্য মালামাল বিতরণ করা হবে এবং ভোট গ্রহণের দিন (৭ জানুয়ারী) ভোর ৪ টা থেকে প্রত্যেকটি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে শুধুমাত্র ব্যালট পেপার বিতরণ করা হবে।
এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ জেলায় কোন ঝঁকিপূর্ণ কেন্দ্র নির্ধারণ করা হয়নী তবে কেন্দ্রগুলোকো দুটি ভাগে ভাগ করে সাধারণ ও গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়েছে। কোন প্রতিদ্বন্দ্বীর বাড়ির কাছাকাছি কিংবা সেই কেন্দ্রে পরিবারের কোন সদস্য যদি ম্যানেজিং কমিটির সভাপতি বা অন্যান্য গুরুত্বপূর্ণ পদে থেকে থাকেন তবে তা গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে বিবেচনা করা হয়েছে, সেক্ষেত্রে সে কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা বাহিনী তুলনামুলক বেশি মোতায়েন থাকবে বলেও জানান তিনি।
এছাড়াও তিনি সকল ভোটারদের ভয় ভীতি না পেয়ে ভোট কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করে পছন্দের পার্থীকে ভোট দেবার আহ্বান জানান।
২৭ বার ভিউ হয়েছে
0Shares