শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড় বাজারে মধ্যরাতে ভয়াভহ অগ্নিকান্ড

পঞ্চগড় বাজারে মধ্যরাতে ভয়াভহ অগ্নিকান্ড

পঞ্চগড় : পঞ্চগড় জেলা শহরের বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধ শতাধিক দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতি হয়েছে প্রায় এক কোটি টাকার উর্ধ্বে।
গতকাল শুক্রবার দিনগত রাতে,শনিবার(১২নভেম্বর) মধ্যরাতে জেলা শহরের প্রানকেন্দ্র বাজারের মাংস, মুরগী হাটি, চুড়িপট্টি, শুটকি হাটি ও গালামালের দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়।
খবর পেয়ে ফায়ারসার্ভিসের কয়েকটি ইউনিট রেসে আগুন নিয়ন্ত্রনে আনে। স্থানীয় ও ফায়ারসার্ভিসের কর্মীরা প্রাথমিক ভাবে ধারনা করেছে সর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত, এর পর চার পাশে আগুন ছড়িয়ে পরলে প্রায় অর্ধ শতাধিক দোকান পড়ে ছাই হয়েছে,ঘটনার পরপরেই খবর পেয়ে পঞ্চগড় সদর,বোদা,আটোয়ারী তেঁতুলিয়ার ফায়ারসার্ভিসের কয়োটি ইউনিটের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনে।
এদিকে ব্যবসায়ীরা বলছেন,অগ্নিকান্ডের এ ঘটনায় প্রায় কোটি টাকার মালামাল পুড়ে গেছে। রাতে ঘটে যাওয়া অগ্নিকান্ডে ব্যবসায়ীরা তাদের জমানো পুজিঁ হারিয়ে ফেলেছে। দ্রæতই তাদের সহজ শর্তে ঋণসহ প্রয়োজনীয় পৃষ্ঠপোষকতা করলে তারা পুনরায় ঘুরে দাড়াতে পারবে বলে জানায় তারা।
দিপঙ্কর রায় অতিরিক্ত জেলা প্রসাশক জানান, ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের সহায়তায় পঞ্চগড় বাজারের ভয়াবহ এ অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। বিশেষ করে যারা ক্ষুদে ব্যবসায়ী তারা ক্ষতিগ্রস্ত হয়েছে জেলা প্রশাসন ইতি মধ্যে এই ক্ষতি নিরুপন্যের জন্য কাজ শুরু করে দিয়েছে। আমরা প্রত্যেকটা দোকানে বণিক সমিতির প্রতিনিধি সহ ওদেরকে নিয়ে আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি আমরা দেখতে পাচ্ছি বেশ কিছু দোকান সম্পুর্ন্ন ভাবে পুড়িয়ে গিয়েছে আমারা নির্ধারণ করছি আমাদের কার্যক্রম চলছে জেলা প্রশাসক ইতিমধ্যে নির্দেশনা দিয়েছে বিষয়টি ক্ষতিয়ে দেখতে। আসা করি অল্পসময়ের মধে আমরা ক্ষতির পরিমান নির্ধারণ করতে সক্ষম হব এবং কতগুলো ব্যাবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছে এটাও বের করতে সক্ষম হব।

৮১ বার ভিউ হয়েছে
0Shares