শুক্রবার- ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
গোবিন্দগঞ্জে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির একাধিক কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

গোবিন্দগঞ্জে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির একাধিক কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির একাধিক কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন। আজ দুপুরে জেলার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের গোপালপুর, জীবনপুরসহ কয়েকটি কাঠ কয়লা তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উaপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন জানান, অবৈধভাবে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির কারণে পরিবেশ দুষণসহ নানা ধরণের রোগীব্যধি ছড়িয়ে পড়ায় স্থানীয় জনগণের স্বাস্থ্য ও পরিবেশ রক্ষায় এ অভিযান চালানো হচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার সবগুলো কারখানা এ অভিযান চালানো হবে।

পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন জানান, স্থানীয় মানুষের দাবীর প্রেক্ষিতে পরিবেশ ও জনস্বাস্থ্যের জন্য মারাতœক ক্ষতিকর এই ধরণের কারখানার বিরুদ্ধে অভিযান অব্যহত রাখা হবে।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, কার্ডধারীদের হয়রানি বন্ধ করে অবিলম্বে অনলাইন সহ চাল দেওয়ার আহবান জানান। সেই সাথে এ ঘটনা নিয়ে বঞ্চিত কার্ডধারী আব্দুস সালাম ও তার পরিবারের সদস্যদের মারধর করা ইউ’পি সদস্য দুদু মিয়ার বিরুদ্ধে থানায় মামলা গ্রহণ করে আইনগত ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানিয়েছেন।

৩৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS