শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ম‌হিলা প‌রিষদ বা‌গেরহাট জেলা শাখার সংগঠক‌দের প্যারা‌লিগ্যাল প্র‌শিক্ষন অনুষ্ঠিত

ম‌হিলা প‌রিষদ বা‌গেরহাট জেলা শাখার সংগঠক‌দের প্যারা‌লিগ্যাল প্র‌শিক্ষন অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি : নারী ও কন্যার প্র‌তি স‌হিংসতা প্র‌তি‌রো‌ধে সামা‌জিক আ‌ন্দোলন জোরদার করুন” শ্লোগান‌কে সাম‌নে রে‌খে ম‌হিলা প‌রিষদ বা‌গেরহাট জেলা শাখার সংগঠক‌দের প্যারা‌লিগ্যাল প্র‌শিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-প‌রিষ‌দের উ‌দ্যো‌গে বা‌গেরহাট প্রেসক্লা‌বে শনিবার(২৯অক্টোবর) সকাল থেকে দিনব্যাপী জেলা মহিলা পরিষদের সভাপতি এড‌ভো‌কেট সীতা রানী দে‌বনা‌থের সভাপতিত্বে ও বা‌গেরহাট মহিলা পরিষদের জেলা শাখার সাধারন সম্পাদক রি‌জিয়া পারভীনের প্র‌শিক্ষন সমন্বয় ও সঞ্চালনা অনু‌ষ্ঠিত প্র‌শিক্ষন সহায়ক হিসাবে উপস্থিত ছিলেন বাংলা‌দেশ ম‌হিলা প‌রিষদ কেন্দ্রীয় ক‌মি‌টির যুগ্ম সাধারন সম্পাদক এড‌ভো‌কেট মাসুদা রেহানা‌ বেগম রো‌জি, এবং ভারপ্রাপ্ত প‌রিচালক লিগ্যাল এড‌ভো‌কেসী এন্ড ল‌বি এড‌ভো‌কেট দী‌প্তি সিকদার।

প্র‌শিক্ষ‌নে জেন্ডার, নারী ও কন্যা শিশুর প্র‌তি স‌হিংসতা, প্রচ‌লিত পা‌রিবা‌রিক আইন, প্রস্তা‌বিত অ‌ভিন্ন পা‌রিবা‌রিক আইন, নারী ও কন্যার প্র‌তি স‌হিংসতা প্র‌তি‌রো‌ধে প্রচ‌লিত আইন এবং প্র‌তিকা‌রে বাংলা‌দেশ ম‌হিলা প‌রিষ‌দের বাস্তব কা‌জের ধারা পদ্ধ‌তি বিষ‌য়ে ব্যাপক আ‌লোচনা ও সুপা‌রিশমালা গ্রহন করা হয়। কর্মসূচী‌তে জেলা শাখার ৪৫ জন সদস্য অংশ নেয়।

আ‌লোচনায় অংশ নেন সা‌বেক সভাপ‌তি তহুরা হো‌সেন, সহ সভাপ‌তি জাহানারা খানম, সহ সভাপ‌তি জেস‌মিন আহ‌মেদ চি‌নি, পেয়ারা বেগম, সহ সম্পাদক ফা‌তেমা আহ‌মেদ পারুল, সংগঠন সম্পাদক হেনা চৌধুরী, লিগ্যাল এইড সম্পাদক জোছনা দেবনাথ, আ‌ন্দোলন সম্পাদক সোনালী সোম, তরুনী প্র‌তি‌নি‌ধি টুম্পা আক্তার মিম, দুলালী আক্তার, না‌বিলা তাবাচ্ছুম, সা‌দিয়া খাকুন, কাজল আকবতার, ঋতু প্রমুখ।

১৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS