মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
রংপুরে সমাবেশ ঘিরে তারা জানান দিতে চাচ্ছেন বিএনপি কিংবা ধানের শীষের গণজোয়ার উঠেছে।

রংপুরে সমাবেশ ঘিরে তারা জানান দিতে চাচ্ছেন বিএনপি কিংবা ধানের শীষের গণজোয়ার উঠেছে।

রংপুর বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে রংপরে কালেক্টরেট ঈদগাহ মাঠে কানায় কানায় পরিপূর্ণ। তিল ধরার জায়গা নেই। এখনও মিছিল নিয়ে আসছে বিভিন্ন জেলা উপজেলা ও ওয়ার্ড থেকে নেতাকর্মীরা। প্রায় সবার হাতেই ধানের শীষ।
শনিবার( ২৯ অক্টোবর) সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা মিছিলসহ সভার মাঠে প্রবেশ করছেন। অটোরিকশা, ভ্যান, মোটরসাইকেল কিংবা পায়ে হেঁটে যে যেভাবেই পারচ্ছেন সকাল থেকে ছুটছেন সমাবেশস্থলে। তবে প্রায় সবার হাতেই শোভা পাচ্ছে বিএনপির প্রতীক ধানের শীষ।
রংপুর নগরীর বিএনপির যুবনেতা শহিদুল গ্রাম থেকে ধানের শীষ হাতে নিয়ে এসেছে সমাবেশে। বর্তমানে ধানের শীষের রব উঠেছে। তাই তিনি ধানের ক্ষেত থেকে ধানের এ মুটি নিয়ে এসেছেন।  নগরীর ভগিবালাপাড়ার বাসিন্দা রুবেল মিয়া বলেন-ধানের শীষ হাতে নিলেই শরীরের রক্ত গরম হয়ে যায়। সামনে ধানের শীষ প্রতীকের জয় নিশ্চিত বলে জানান তিনি। এভাবেই আরো কয়েকজন নিয়ে এসেছেন। এসময় নেতাকর্মীরাই বলাবলি করছিলেন, ‘হাতে হাতে যে ধানের শীষ মাঠে এসেছে তা মাড়াই করলে কয়েক মণ ধান হবে।’
খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা এবং মিথ্যা মামলার প্রতিবাদে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হচ্ছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ।
৭৯ বার ভিউ হয়েছে
0Shares