সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পার্বতীপুর পৌর নির্বাচন : সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বাধা ও হামলার অভিযোগে সংবাদ সম্মেলন

পার্বতীপুর পৌর নির্বাচন : সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বাধা ও হামলার অভিযোগে সংবাদ সম্মেলন

পার্বতীপুর (দিনাজপুর) থেকে মো: মিজানুর রহমান: দিনাজপুরের পার্বতীপুরে পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী এজেডএম মেনহাজুল হক প্রতিদ্ব›িদ্ব নৌকা প্রতীকের মেয়র র্প্র্থাী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন ও তার দলীয় কর্মী সমর্থকদের বিরুদ্ধে তার নির্বাচনী কাজে বাঁধা প্রদান, মাইক ভাংচুর ও সন্ত্রাসী হামলা’র অভিযোগ করেছেন।

সোমবার সকাল ১০টায় স্থানীয় দৈনিক মানববার্তা ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে ধরেন পার্বতীপুর পৌরসভার সাবেক মেয়র ও নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী এজেডএম মেনহাজুল হক।

তিনি তার বক্তব্যে সাদা পোশাকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তার বিভিন্ন নেতা কর্মীর বাসায় বাসায় গিয়ে ভয়ভীতি প্রদর্শন, নির্বাচনী পোষ্টার লাগানো ও লিপলেট বিতরণ থেকে বিরত থাকার জন্য তাদেরকে হুমকি প্রদর্শন করেন বলেও তিনি অভিযোগ করেন।

এছাড়া শহরের বিভিন্ন ওয়ার্ডের পাড়া-মহল্লায় নির্বাচনী গণসংযোগ করতে গেলে সরকারী দলের নৌকা প্রতীক প্রার্থীর কর্মী ও সমর্থকরা নারিকেল গাছ প্রতীকের প্রার্থী ও তার সাথে থাকা কর্মীদের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করার ঘটনাও ঘটাচ্ছে।

তিনি তার লিখিত অভিযোগে বলেন, প্রতীপক্ষ সরকার দলীয় প্রার্থীর কর্মী সমর্থকদের নির্বাচন আচরণ বিধি পরিপন্থি এসব ঘটনা বন্ধে নির্বাচন কমিশন, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারসহ স্থানীয় প্রশাসনকে লিখিতভাবে অবহিত করা হলেও তারা এর প্রতিকারে আইনী কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র মেয়র প্রার্থী এজেডএম মেনহাজুল হক প্রতিদ্ব›িদ্ব মেয়র প্রার্থী ও তার কর্মী সমর্থকদের নির্বাচনী আচরণ বিধি পরিপন্থি কর্মকান্ড বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রæত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে বলেন, তা না হলে পার্বতীপুর পৌরসভার আগামী ২ নভেম্বর অনুষ্ঠেয় নির্বাচন কোনভাবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করা সম্ভব হবে না।

রংপুর-দিনাজপুর ও পার্বতীপুরের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীগণ এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

৪১ বার ভিউ হয়েছে
0Shares