শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নরসিংদীতে শেখ রাসেল দিবস উদযাপন

নরসিংদীতে শেখ রাসেল দিবস উদযাপন

শান্ত বণিক, নরসিংদী থেকে:  শেখ রাসেল বাংলাদেশের প্রতিটি শিশু-কিশোর, তরুণ, শুভবুদ্ধিবোধ সম্পন্ন মানুষের কাছে একটি আদর্শ ও ভালোবাসার নাম। নরসিংদীতে শেখ রাসেল দিবস ২০২২ উদযাপন করা হয়েছে। শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বর্ণাঢ্য র‍্যালিসহ নানাবিধ কর্মসূচি গ্রহণ করা হয়। ১৮ অক্টোবর মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন ও  শেখ রাসেল দিবস ২০২২ উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অবস্থিত জয় বাংলা চত্বরে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি হিসেবে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। এছাড়াও তিনি জেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক হিসেবে বীর মুক্তিযোদ্ধাগণকে সাথে নিয়ে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।
এ সময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণকে নিয়ে শেখ রাসেলের জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, পিপিএম। 
নরসিংদী জেলা পরিষদের পক্ষ থেকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এঁর জন্মবার্ষিকী ও “শেখ রাসেল দিবস” উদযাপন উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নরসিংদী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব)  মোহাম্মদ শরীফুল ইসলাম। এ সময় জেলা পরিষদের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এরই ধারাবাহিকতায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, সামাজিক-রাজনৈতিক- সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।
পরবর্তীতে দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ হতে সর্বস্তরের নরসিংদীবাসীর অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়।
১৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS