শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সমাজসেবকের উদ্যোগে বন্যার্ত সাড়ে ৪শতাধিক মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ

সমাজসেবকের উদ্যোগে বন্যার্ত সাড়ে ৪শতাধিক মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ

সঞ্জয় ব্যানার্জী, পটুয়াখালী প্রতিনিধি।।  ঘূর্ণিঝড় রিমালের কবলিত পটুয়াখালীর দশমিনায় প্রায় সাড়ে ৪শতাধিক বিভিন্ন আশ্রয় কেন্দ্রে বন্যার্ত মানুষের মাঝে রান্না করা খাদ্য ও ঔষধ  বিতরণ করেছেন তরুণ সমাজসেবক এনায়েত হোসাইন খাঁন। রবিবার ও সোমবার মধ্যরাত পর্যন্ত  ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে উপজেলার ৭টি  ইউনিয়নে ঘরবাড়ি প্লাবিত হয়ে আশ্রয় কেন্দ্রে অবস্থানরত মানুষের মাঝে এ খাদ্য ও ঔষধ বিতরণ করেন।
জানা যায়, রোববার ও সোমবার মধ্যরাত পর্যন্ত ঘূর্নিঝড় রিমালে বিভিন্ন এলাকায়র অসহায় সাড়ে ৪শতাধিক পরিবারের মাঝে রান্না করা খাদ্য ও ঔষধ বিতরণ করেন।
বাঁশবাড়িয়া ইউনিয়নের তেঁতুলিয়া নদীর তীরবর্তী এলাকার হাবিব হাওলাদার বলেন, রবিবার সন্ধ্যা থেকে ঘূর্ণিঝড়ের তান্ডবে আমার পরিবার সদস্যদের নিয়ে  দিশেহারা হয়েছিলাম। ঝড়ের ওই দিন থেকে বৃষ্টি ও তীব্র বাতাসের কারণে  নদীর পারে আমার ঘরে থাকা সম্ভব হয়নি। আমি রাস্তার পাশে একটি দোকানের ছাউনিতে  পরিবারের সদস্যদের নিয়ে অবস্থান করি। রোববার রাতে খাবার খেতে পারলেও সোমবার রাতে আমাদের খাবারের ছিলনা। ওই রাতে  আমাদের এলাকার এনায়েত খানের স্ত্রী খাবার নিয়ে আমাদের পাশে  হাজির হন। তার দেওয়া খাবার খেয়ে আমার ক্ষুধা নিবারণ করতে পেরেছি। আল্লাহর কাছে সর্বদা তাদের জন্য মঙ্গল কামনা করি।
এবিষয়ে তরুন সমাজ সেবক মোঃ এনায়েত হোসাইন খাঁন বলেন, আমি একজন ক্ষুদ্র মানুষ আর এই ক্ষুদ্র মানুষের সামান্য প্রচেষ্টায় ঘূর্ণিঝড় ও পানিবন্দী মানুষের জন্য উপজেলার বিভিন্ন ইউনিয়নে আশ্রয় কেন্দ্রের  বন্যার্তদের মাঝে রান্না করা খিচুড়ি, মোমবাতি ও ঔষধ পৌঁছে দিয়েছি। ওই অসহায় মানুষগুলি যতদিন আশ্রয় কেন্দ্র থাকবে আমার এই প্রচেষ্টা ততদিন অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
১৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS