মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় ছাত্রীদের শ্লীলতাহানীর অভিযোগে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে বিক্ষোভ

কলমাকান্দায় ছাত্রীদের শ্লীলতাহানীর অভিযোগে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে বিক্ষোভ

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি : বন্ধের দিনে কয়েকজন ছাত্রীকে কম্পিউটার ক্লাসের কথা বলে ডেকে নিয়ে শ্লীলতাহানী ও ধর্ষণ চেষ্টার অভিযোগে মাদ্রাসার সুপারের বহিষ্কার ও শাস্তি দাবিতে বিক্ষোভ হয়েছে। এ সময় সুপারের সহযোগী ম্যানেজিং কমিটির সদস্য আতাউর রহমান সোনা মিয়া বিরুদ্ধেও  শাস্তির দাবি জানানো হয়।
আজ বুধবার (১২ অক্টোবর)  দুপুরে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার গুতুরা বাজার সংলগ্ন পি,জি দারুস সালাম দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে এ বিক্ষোভ মিছিল হয়। পরে মিছিলটি কলমাকান্দা-নেত্রকোনা সড়ক হয়ে গুতুরা বাজার প্রদক্ষিণ করে । এতে ওই মাদ্রাসার শিক্ষার্থী ও অভিভাবকেরা যোগ দেয়।
বিক্ষোভরত শিক্ষার্থী ও অভিভাবকেরা ছাত্রীদের শ্লীলতাহানী ও ধর্ষণ চেষ্টার অভিযোগে পি,জি দারুস সালাম দাখিল মাদ্রাসার সপুার শরাফ উদ্দিনের  দৃষ্ঠান্তমূলক শাস্তি দাবি করেন।
স্থানীয় ও অভিভাবক এবং ম্যানেজিং কমিটির সুত্রে জানা গেছে, গত রোববার (৯ অক্টোবর) সরকারি বন্ধের দিনে মাদ্রাসার সুপার শরাফ উদ্দিন  ম্যানেজিং কমিটির সদস্য আতাউর রহমান সোনা মিয়ার মাধ্যমে ওই মাদ্রাসার বিভিন্ন শ্রেণিতে পড়ুয়া কয়েকজন ছাত্রীকে কম্পিউটার প্রশিক্ষণ দেওয়া কথা বলে মাদ্রাসায় ডেকে নেয়। পরে কম্পিউটার কক্ষে ছাত্রীদের শ্লীলতাহানী ও ধর্ষণের চেষ্টা চালায় সুপার।
অপরদিকে  মাদ্রাসার শ্রেণিকক্ষে ম্যানেজিং কমিটির সভাপতি আনিসুর রহমান, সদস্য নুরুল ইসলাম, সদস্য জামাল মিয়া ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এই সংক্রান্তে জরুরী সভা করেন এবং অভিযুক্ত সুপার শরাফ উদ্দিনকে অবসরে পাঠানো ও ম্যানিজিং কমিটির ওই সদস্যকে পদচ্যুত করার আশ্বাস দিলে তারা আন্দোলন স্থগিত করেন।
এবিষয়ে পি,জি দারুস সালাম দাখিল মাদ্রাসার সুপার শরাফ উদ্দিন এর বক্তব্য জানার জন্য (০১৭১৯- ০৮৯০৭৫) মুঠোফোনে একাধিক বার রিং হলেও রিসিভ করেনি তিনি।
৩৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS