বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পার্বতীপুর পৌর নির্বাচনে মেয়রসহ ১৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

পার্বতীপুর পৌর নির্বাচনে মেয়রসহ ১৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

পার্বতীপুর (দিনাজপুর) থেকে মোঃ মিজানুর রহমান মিজানঃ দিনাজপুরের পার্বতীপুরে আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উপজেলা নির্বাচন কার্যালয়ে যাচাই বাছাই করা হয়। এ কার্যক্রম পরিচালনা করেন রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শাহিনুর ইসলাম প্রামানিক। এসময় মেয়র পদে স্বতন্ত্র দুই প্রার্থী পার্বতীপুর পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাছানুল ইসলাম প্রামানিক ও পৌর বিএনপি’র সভাপতি আতিয়ার রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়। এছাড়াও সংরক্ষিত নারী আসনের দুই প্রার্থী রুবিনা আক্তার ও মাহাফুজা বেগম, প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী মানজুর রশিদসহ ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার রেজাউল করিম জানান, ১’শ সমর্থনকারীর তালিকায় অনিয়মের অভিযোগে দুই মেয়র প্রার্থী এবং হলফনামায় স্বাক্ষর না থাকাসহ বিভিন্ন কারনে ১৪ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।
উল্লেখ্য, নির্বাচনকে সামনে রেখে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ আমজাদ হোসেন, সাবেক মেয়র ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের উপজেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি এ.জেড.এম মেনহাজুল হকসহ ৫, পৌরসভার ৩ সংরক্ষিত নারী আসনের বিপরীতে ১৮জন ও ৯ ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। এ বারের নির্বাচনে পৌরসভার ৯ ওয়ার্ডের ৩৩ হাজার ৩’শ ৯৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

১৫০ বার ভিউ হয়েছে
0Shares