শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বেসরকারী এ্যাম্বুলেন্স চালক দেন সরকারী হাসপাতালে চিকিৎসা সেবা!

বেসরকারী এ্যাম্বুলেন্স চালক দেন সরকারী হাসপাতালে চিকিৎসা সেবা!

ইসাহাক আলী, নাটোর, ০৫ অক্টোবর,  নাটোরের লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। জরুরী বিভাগে সুযোগ পেলেই চিকিৎসা সেবা দেন হাসপাতালের কেউ না হলেও বেসরকারী এক এ্যাম্বুলেন্স চালক। এছাড়া হাসপাতালের দালালীও করেন সুযোগ মতো।  বিষয়টি দীর্ঘদিনের হলেও আলোচনা সমালোচনার খোরাকে হয়েছে গতরাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ছবি ভাইরাল হওয়ার পর। এনিয়ে সমালোচনার ঝড় বইছে সামাজিক দুনিয়ায়।  জরুরী বিভাগের বেডে  স্টেথিস্কোপ কানে রোগী দেখায় কতর্ব্যরত ওই ব্যক্তির নাম আমজাদ হোসেন। বাড়ি হাসপাতাল পার্শ্ববর্তী  রামকৃষ্ণপুর এলাকায়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সুরুজ্জামান শামীম জানান, আমজাদ মাঝে মাঝে বেসরকারী এ্যাম্বুলেন্স চালায়। যখন কাজ থাকে না তখন হাসপাতাল চত্বরে দালালী করে। স্থানীয় ও প্রভাবশালী হওয়ায় স্টাফদের সাথেও তার সম্পর্ক রয়েছে। তাই মাঝে মাঝেই সে নিজ সার্থেই কোন রোগী আসলে আগ বাড়িয়ে তাদের সমস্যা সমাধান করিয়ে রোগীর স্বজনদের থেকে কিছু আর্থিক সুবিধা নিতে চায়। ওই ঘটনাটা, এমনই হতে পারে দাবী করে তিনি জানান, ওই সময়ে তিনি রোগীর খোঁজ নিতে রাউন্ডে ছিলেন।

এ ব্যাপারে অভিযুক্ত আমজাদ জানান, মঙ্গলবার রাত সাড়ে সাতটার দিকে পাশের মোমিনপুর এলাকার মারামারিতে আহত এক রোগী আসে। ওই সময়ে স্টাফ ইয়াসমিন তাকে ওই রোগীর প্রেসার মাপতে বললে তিনি ওই কাজ করছিলেন। এসময় কেউ জানালা দিয়ে গোপনে ওই ছবি নিয়ে ফেসবুকে ছেড়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একেএম শাহাবুদ্দিন জানান, বাইরের কোন লোক কোনক্রমেই জরুরী বিভাগে ওমন কাজ করতে পারেনা। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে বলেও জানান ওই কর্মকর্তা।

৬৮ বার ভিউ হয়েছে
0Shares