মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঝালকাঠি জেলার সাংবাদিকদের সম্মানে জেলা বিএনপি’র ইফতার ও আলোচনা সভা

ঝালকাঠি জেলার সাংবাদিকদের সম্মানে জেলা বিএনপি’র ইফতার ও আলোচনা সভা

গাজী মো.গিয়াস উদ্দিন বশির, ঝালকাঠি: ঝালকাঠি জেলার সাংবাদিকদের সম্মানে জেলা বিএনপি’র আলোচনা সভা,ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গবার বিকালে ঝালকাঠি জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড.শাহাদাৎ হোসেনের ল,চেম্বারের হলরুমে জেলা বিএনপির আহŸায়ক এ্যাড. সৈয়দ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জেলা বিএনপির আহŸায়ক কমিটির সিনিয়র সদস্য মো. রফিকুল ইসলাম জামাল বলেন,সংবাদপত্র হল রাষ্ট্রের দর্পণ। আর সাংবাদিকরা হলেন জাতির বিবেক।

সাংবাদিকতাকে বলা হয় নির্মাণ বা ধ্বংসের গদ্য। সাংবাদিকতা জাতির চিন্তাচেতনার শৈলী ও সুপ্ত মনমানসিকতা সৃষ্টিতে বা বিনাশে কতটুকু ভূমিকা পালন করে, তা কোনো বুদ্ধিমান, সচেতন ও বিবেকসম্পন্ন মানুষের কাছে অস্পষ্ট নয়। মানবতার অতন্দ্র প্রহরী সাংবাদিকরা দেশ ও জাতির শেষ ভরসা। সংবাদপত্র ও সাংবাদিকরা দেশের জাগ্রত বিবেক এবং পাঠকরাই হচ্ছেন তার প্রাণশক্তি। তিনি আরো বলেন, কর্তৃত্ববাদী ফ্যাসিস্ট সরকার সারাদেশে দমন-নিপীড়ন চালাচ্ছে তা থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না।

সত্য প্রকাশে নির্ভীক সাংবাদিকদের বিভিন্ন উপায়ে টুঁটি চেপে ধরারস্বাধীন সাংবাদিকতা এবং মত প্রকাশের বিরুদ্ধে চরম হুমকি। সমগ্র দেশটা এখন আওয়ামী দুঃশাসনের লীলাভূমিতে পরিণত হয়েছে।

রফিকুল ইসলাম জামাল বলেন, ক্ষমতা দীর্ঘস্থায়ী করার খায়েশে বিভোর বর্তমান ভোটারবিহীন সরকার কেবলমাত্র বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মী, মানবাধিকার কর্মী ও বিরুদ্ধ মতবাদের নাগরিকদের ওপরই জুলুম-নির্যাতন চালাচ্ছে না, তারা গণমাধ্যমের সাংবাদিকদেরকেও সত্য প্রকাশের কারণে নিষ্ঠুর নির্যাতন শুরু করেছে। ভয়াবহ দুঃশাসনে দেশের সাধারণ মানুষের পাশাপাশি সত্য প্রকাশে নির্ভীক সাংবাদিকরাও সরকারি জুলুম-নির্যাতনে জর্জরিত।

আরো বক্তব্য রাখেন ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান,টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মো.আজমির হোসেন তালুকদার ও ঝালকাঠি জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড.শাহাদাৎ হোসেন।

ঝালকাঠির বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার ২৫-৩০ জন সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন,এ্যাড. নাসিমুল হাসান, আনিসুর রহমান তাপু, এ্যাড. মিজানুর রহমান মুবিন প্রমুখ। সভাপতির বক্তব্যের পর দোয়া ও মোনাজাত শেষে সকলে মিলে মাহে রমজানের বিভিন্ন ইফতার সামগ্রী দিয়ে সাংবাদিকদের সাথে ইফতার করেন।

৩১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS