শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বদরগন্জে যমুনেশ্বরী নদীর ঢেউয়ে বিলীন হচ্ছে সড়ক।

বদরগন্জে যমুনেশ্বরী নদীর ঢেউয়ে বিলীন হচ্ছে সড়ক।

সোহেলরানা রংপুর বদরগন্জ উপজেলার কালুপাড়া ইউনিয়ন কালাআমের তল বড়াইবাড়ি একটি সড়ক যমুনেশ্বরী নদীর ঢেউয়ে তোড়ে ভেঙে পড়ছে।এছাড়া গ্রামের তিন শতাধিক ঘরবাড়ি নদী ভাঙ্গনের মুখে পড়ছে।শত বিঘার মত আবাদী জমি যমুনেশ্বরী নদীর গর্ভে চলে গেছে। কালামের তল থেকে উপজেলা সড়ক দূরত্ব প্রায় চার কিলোমিটার। নদীতে সড়কটি একেবারে ভেঙে সরু হয়ে পড়ছে।ফলে বড় যানবাহন শ্যামপুর দিয়ে ১৫কিলোমিটার ঘুরে চলাচল করছে।গতকাল শুক্রবার সরজমিনে গিয়ে দেখা যায়,সড়কটি একেবারে সরু হওয়াতে অটোভ্যান,মোটরসাইকেল যোগে জনসাধারণ নেমে সড়কটিকে পাড় হচ্ছেন,আর এতে প্রতিনিয়তে ঝুঁকি বাড়ছে। নাটরাম পশ্চিম পাড়া গ্রামের মোতাহার নামে এক ব্যক্তি বলেন,সব রাস্তায় ভালো বড়াইবাড়ি ঐ জায়গাটা শুধু বিপদজনক। বদরগন্জ থেকে বাড়ি যাওয়া আসার সময় সাইকেল থেকে নেমে পারাপার হতে হয়।ভ্যান চালক মনদেল হোসেন বলেন,ঐ রাস্তাখান হামার জন্য মরন ফাঁদ হয়ছে।ভ্যানোত যাত্রী নিগাইলে ঐখান জায়গাত এলে যাত্রী নামে দিয়ে তারপর খালি ভ্যান পার করি।মাছ ব্যবসায়ী সীমান্ত বলেন,মোটর সাইকেল নিয়ে যাবার সময় বড়াইবাড়ি ঐ সড়কটিতে নামি পার হবার লাগে।নাম প্রকাশ না করার অনিচ্ছুক এক শিক্ষক বলেন,বদরগন্জে এত উন্নয়ন বলে হচ্ছে আমরা শুনছি কিন্তু বড়াইবাড়ি এই সড়কটিক প্রতিদিন একটু একটু করে যমুনেশ্বরী নদী গিলে খাচ্ছে কেউ কি দেখার নাই।
বদরগন্জ উপজেলার কালুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল হক মানিক বলেন,সড়কটিতে ভাঙনের হাত থেকে রক্ষার জন্য মাননীয় এমপি ও পানি উন্নয়ন বোর্ড(পাউবোকে)একাধিকবার বলেছি, এছাড়া ইউএনও সাহেবকে অবগত করেছি কিন্তুু কোন সাড়া মিলছে না।
বদরগন্জ উপজেলা নির্বাহী কর্মকতা ইউএনও আবু সাঈদ বলেন,গত ১৬জুন একবার সড়কটিতে পরিদর্শন শেষে সংস্কার জন্য পানি উন্নয়ন বোর্ড কে চিঠি পাঠাইছি।এখন পর্যন্ত কোন সাড়া,নেই।
জানতে চাইলে পানি উন্নয়ন বোর্ড প্রকৌশলী মেহেদী হাসান বলেন, বদরগন্জে বড়াইবাড়ি সড়কটি সংস্কার জন্য বরাদ্দ চেয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষ কাছে চাওয়া হয়েছে  বরাদ্দ এলে সড়কটিতে কাজ করা হবে।
৩২ বার ভিউ হয়েছে
0Shares