শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সাভারে যুবদল নেতা-কর্মীসহ আটক ২৯, ককটেল উদ্ধার

সাভারে যুবদল নেতা-কর্মীসহ আটক ২৯, ককটেল উদ্ধার

ঢাকার সাভারে সাবেক কমিশনার ও ঢাকা জেলা বিএনপির সহসম্পাদক খোরশেদ আলমের বাড়ি থেকে ২৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তিনটি ককটেল উদ্ধার করা হয়।

এ ঘটনায় বুধবার (৩১আগস্ট) রাতে এসআই মুখলেসুর রহমান বাদী হয়ে সাভার মডেল থানায় পুলিশ অ্যাসল্ট ও বিস্ফোরক আইনে একটি দায়ের করেন। মামলায় আটককৃত ২৯ জনসহ অর্ধশতাধিক নেতাকর্মীকে আসামি করা হয় বলে জানা গেছে।

এর আগে বুধবার দুপুরে সাভার পৌরসভার ৩নং ওয়ার্ড এলাকার ছায়াবীথি মহল্লায় এক মিলাদ মাহফিল থেকে পুলিশ তাদেরকে গ্রেপ্তার করে।

পুলিশের দাবি, বিনা অনুমতিতে ছায়াবীথি মহল্লার একটি সড়ক বন্ধ করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এ সময় টহল পুলিশের গাড়ি লক্ষ্য করে তারা ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের ৩ সদস্য আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। পরে বাধ্য হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ এক রাউন্ড টিয়ার শেল, এক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপসহ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং ঘটনাস্থল থেকে ২৯ জনকে আটক করা হয়।

এ ব্যপারে খোরশেদ আলমের ভাই মো. মোশারফ হোসেন জানান, সাবেক কমিশনার খোরশেদের নামে একাধিক রাজনৈতিক মামলা ছিলো। একারণে সে দীর্ঘ ১০ বছর প্রবাসে জীবন-যাপন করেছেন। সম্প্রতি এসব মামলায় জামিন পেয়ে তিনি দেশে ফিরেছেন। এই উপলক্ষে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও এলাকাবাসীদের নিয়ে আমাদের বাড়িতে একটি মিলাদ মাহফিল ও মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। হঠাৎ দুপুরের দিকে কয়েক গাড়ি পুলিশ ও ছাত্রলীগ নেতাকর্মীরা এসে তাদের উপর অতর্কিত হামলা ও লাঠিচার্জ শুরু করে। এছাড়া বাসার পাশেই ৭/৮ জনকে পিটিয়ে আহত করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ সময় ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ।

এ ব্যাপারে জানতে চাইলে সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে ছিল না। ওখানে যারা ছিল তারা সবাই খোরশেদের লোকজন। আর মারামারির বিষয়টি আমি অবগত নই।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, অনুমতি না নিয়ে সমাবেশ করায় টহল পুলিশ সেখানে যায় এবং তাদেরকে সেখান থেকে চলে যেতে অনুরোধ করলে পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপসহ হামলা চালায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। এসময় ঘটনাস্থল থেকে পুলিশ দেশীয় অস্ত্র ও ককটেলসহ ২৯ জনকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

৩৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS