শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণার পর শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের গনসংযোগ

ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণার পর শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের গনসংযোগ

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ- ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণার পর সম্ভাব্য প্রার্থীরা গনসংযোগ শুরু করেছেন। আর কোন দল অংশ গ্রহন না করায় দলীয় মনোনয়ন পেতে কেবল সরকারী দলের সম্ভব্য প্রার্থীরা কেন্দ্রীয় নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন। প্রার্থীরা জেলার ইউনিয়ন ও ইউপি সদস্যদের পাশাপাশি নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি করছেন।

বিএনপিসহ অন্যান্য দলের কোন প্রার্থী না থাকায় ঘুরেফিরে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের নাম আলোচনায় উঠে আসছে। গত নির্বাচনে কনক কান্তি দাসের একমাত্র প্রতিদ্ব›িদ্ব প্রার্থী ছিলেন এনজিও সৃজনীর নির্বাহী পরিচালক ড. হারুন অর রশিদ। এবারো তিনি প্রার্থী হচ্ছেন বলে শোনা যাচ্ছে। তবে স¤প্রতি তিনি ঢাকার বিমান বন্দরে অবৈধ গুলিসহ গ্রেফতার হওয়ায় দলীয় মেনানয়ন তো দুরের কথা ভোটাররাও মুখ ফিরিয়ে নিতে পারেন।

নির্বাচন নিয়ে কনক কান্তি দাস বলন, প্রার্থিতার বিষয়ে দলের সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। নেত্রী চাইলে তিনি আবারো দায়িত্ব নিতে প্রস্তুত। সম্ভাব্য প্রার্থী হিসেবে আলোচনায় যারা আছেন তারা হলেন, ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাডঃ আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তৈয়ব আলী জোর্য়াদ্দার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মকবুল হোসেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অশোক ধর, জজ কোটের পিপি অ্যাড.ইসমাইল হোসেন ও সৃজনী এনজিওর  প্রধান নির্বাহী হারুন অর রশীদ। শক্ত প্রার্থী তৈয়ব আলী জোয়ার্দার বলেন, দলের নেতাকর্মীদের থেকে অনুরোধ আসছে। তাই দলের কাছে মনোনয়ন চাইবেন তিনি। অন্যদিকে অশোক ধর জানান, দল চাইলে প্রার্থী হতে তাঁর কোনো আপত্তি নেই। জানা গেছে, আগামী ১৭ অক্টোবর ভোধট গ্রহণের দিন রেখে তফশিল ঘোষণা করা হয়। ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুস সালেক বলেন, জেলা প্রশাসক এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এবং ভোট হবে ইভিএমে। নির্বাচনে জেলার মোট ভোটার ৯৫৪ জন।

৩৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS