বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি হামলায় আহত ২০, আটক দুই

কলমাকান্দায় আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি হামলায় আহত ২০, আটক দুই

কলমাকান্দা (নেত্রকোণা) প্রতিনিধি :  নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপি’র দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলা হয়েছে । এতে অন্তত উভয় পক্ষের ২০ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে ওই ঘটনায় জড়িত থাকার সন্দেহে স্থানীয় বিএনপির  ইদ্রিস আলী (৩৬) ও সৈকত আলী (২৫) নামের দুই জনকে আটক করেছে থানা পুলিশ।

গত বুধবার (২৪ আগস্ট) রাতে কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের হাট গোবিন্দপুর বাজারে এ পাল্টাপাল্টি হামলার ঘটনাটি ঘটেছে।

একাধিক সুত্রে জানা গেছে, গত ২০ আগস্ট কলমাকান্দা উপজেলার খারনৈ  ইউনিয়নে স্থানীয়  আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষের ঘটনায় ওই ইউনিয়ন বিএনপির নেতা মোঃ ওলি-উল্লাহ বাদী হয়ে ওই ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোস্তাক আহমেদ গোলাপসহ ১২ জনের বিরুদ্ধে নেত্রকোণা জেলা বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন। এনিয়ে ওইদিন সন্ধ্যায় গোবিন্দপুর বাজারে আওয়ামী লীগের উদ্যোগে দলীয় বিভিন্ন বিষয় নিয়ে তারা আলোচনা করছিলেন। এমামলার জের ধরেই পাল্টাপাল্টি হামলা ঘটনা ঘটেছে ।

এসময় হাট গোবিন্দপুর বাজারে এ পাল্টাপাল্টি হামলায় খারনৈ ইউনিয়নের যুবলীগের যুগ্ম আহবায়ক নাজিম হোসেন লিমন, হাবিবুল্লাহ হক, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম, সদস্য রবি মিয়া, শফিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা শরিফ মিয়া, ওয়াসিম উদ্দিন, খারনৈ কৃষক লীগের যুগ্ম আহবায়ক মানিক মিয়া, যুবলীগ নেতা নাজিম উদ্দিনসহ অন্তত ১৫ জন নেতাকর্মী ও খারনৈ ইউনিয়নের বিএনপির যুগ্ম আহবায়ক মুনজুত আলী,ইসমাঈল, খলিল, ইব্রাহিমসহ ৫ জন নেতাকর্মী আহত হন।

স্থানীয় লোকজন আহতদের মধ্যে ১০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অন্যরা নিজ এলাকায় প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। এরমধ্যে শফিকুল ইসলাম, রবি মিয়া ও শরিফ মিয়া নামের তিনজনের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক ডা. জয়ত্রী দেবনাথ উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রের্ফাড করেন।

এব্যাপারে খারনৈ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমীন শেখের নিকট জানতে চাইলে তিনি  সাংবাদিকদের জানান , আমাদের শান্তিপূর্ণ আলোচনা সভায় ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ওবায়দুল হক এবং উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক কলি আক্তারের নেতৃত্বে লোকজন নিয়ে তাদের ওপর অর্তকিত হামলা চালিয়ে তাদের ২০ নেতাকর্মীকে গুরুত্বর আহত করে।

এবিষয়ে কলমাকান্দা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কলি আক্তারের নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান , গোবিন্দপুর বাজারে তার ভাইয়ের ছেলে ইব্রাহিম মিয়া ও স্থানীয় বিএনপি নেতা লতিফ মিয়ার দোকানে খারনৈ ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলামের নেতৃত্বে হামলা চালিয়ে লুটপাট করে দলীয় নেতাকর্মীরা। পরে ওই দিন রাতে তারা বাউশাম বাজারে গিয়ে উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও ইউপি চেয়ারম্যান ওবায়দুল হকের অস্থায়ী   কার্যালয়সহ ৫/৬টি দোকান ভাংচুর করে লুটপাট করেছে। এসময় তাদের চার নেতাকর্মী আ”লীগ নেতাকর্মীদের হাতে গুরুতর আহত হয়। আহত মুনজুত আলী, ইসমাঈল, খলিল, ইব্রাহিমসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এব্যাপারে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে খারনৈ ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, বিএনপির নেতাকর্মীরাই অহেতুক আমাদের শান্তিপূর্ণ আলোচনা সভায় দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে আমাদের  অন্তত ২০ নেতাকর্মীকে আহত করেছে।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান সাংবাদিকদের জানান, ঘটনা শুনে আমরা ঘটনাস্থলে গিয়েছি। দুইজনকে আটক করা হয়েছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক । অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আর এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি ।

৬২ বার ভিউ হয়েছে
0Shares