মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বাঁশখালী ভূমি অফিসের দালালকে জরিমানাঃ মুচলেকা আদায়।

বাঁশখালী ভূমি অফিসের দালালকে জরিমানাঃ মুচলেকা আদায়।

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ বর্তমান সময়ে সরকারের বিভিন্ন দফতর গুলোর মধ্যে সিমাহীন অনিয়ম আর দূর্নীতির অভিযোগ শুনা যায় ভূমি অফিসেই। এর মাঝেও কিছু কিছু সৎ ও নীতিবান কর্মকর্তাদের ঐকান্তিক আগ্রহ, সততা ও আন্তরিকতায় সেই চরম ভোগান্তির ভূমি অফিসও হয়ে উঠে গ্রাহকদের কাংখিত সেবার সূতিকাগার। চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা ভূমি অফিসও বর্তমানে তার একটি। বর্তমান সহকারী কমিশনার (ভুমি), এক্সিকিউভ ম্যাজিস্ট্রেট(এসি ল্যান্ড খোন্দকার মাহমুদুল হাসান এসি ল্যান্ড হিসাবে যোগদানের পর থেকে বাঁশখালী উপজেলা ভূমি অফিসকে অনাকাংখীত অবাঞ্চিত দালালমুক্ত করে গ্রাহকসেবা নিশ্চিতকরনে আন্তরিকতার সাথে কাজ করে আসছে।
২১ আগস্ট’২২ ইং, রবিবার বাঁশখালী উপজেলা ভূমি অফিসে দালালি করতে আসা দক্ষিণ জলদি ৮ নং ওয়ার্ডের একজন ছাত্র দালাল কে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় জরিমানা করা হয় ও মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।
জরিমানা প্রদানকারী ব্যক্তি ছাত্র হওয়ায় তার নাম ও ছবি প্রকাশ না করার কথা জানিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান। জনস্বার্থে ও হয়রানিমুক্ত ভূমি সেবা নিশ্চিতকরণের এই অভিযান অব্যহত থাকবে বলেও জানান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. মাহমুদুল হাসান।
বাঁশখালী ভূমি অফিসকে দালালমুক্ত করতে আজকের ছাত্রকে জরিমানা ও মুচলেকা আদায় প্রথম নয়, চলতি সনের মে মাসে যোগদানের পর থেকে এই ৩ মাসে প্রায় ১৫ জনের অধিক ভূমি অফিসের দালালকে পাকড়াও করে জরিমানা আদায় ও সতর্কতামুলক মুচলেকা আদায় করে ছেড়ে দেওয়া হয়। এর ফলে বাঁশখালী অফিসের দালালদের বর্তমানে দারুন দুঃসময়ের মধ্যে দিন কাটছে বলে জানা গেছে। উল্লেখ্যঃ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কিছু দালাল নিয়মিত ভূমি অফিসে উৎপেতে থাকে। এরা নিজেকে কখনো এমপি’র আত্মীয় পরিচয় দেয়, কখনো নিজে বস’র সাথে ভাল সখ্যতা আছে বলে জানান দেয়। এসি ল্যান্ডের এমন পজেটিভ কার্যক্রমে বাঁশখালীর সুশীল সমাজের কাঁছে দারুন প্রশংসিত হচ্ছে।
১৩৯ বার ভিউ হয়েছে
0Shares