বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বদরগন্জে রাস্তা খুঁড়ে ঠিকাদার লাপাত্তা। 

বদরগন্জে রাস্তা খুঁড়ে ঠিকাদার লাপাত্তা। 

রংপুরের বদরগন্জ উপজেলার কুতুবপুর ইউনিয়ন নাটারাম সরদারপাড়া গ্রামের ভিতর দিয়ে প্রায় এক কিলোমিটার কাঁচা সড়ক রয়েছে। সড়কটি বর্তমানে বেহাল দশায় পথচারীদের অবর্ননীয় দূর্ভোগ নিত্য দিনে পোহাতে হচ্ছে।
এই রাস্তা দিয়ে খিয়ারপাড়া কৈবত্যপাড়া,নয়াপাড়া,বাওচন্ডিরহাট,ফেস্কিপাড়াসহ অন্তত ১০ গ্রামের ২০থেকে২৫হাজার মানুষ প্রতিদিন চলাচল করে। সামান্য বৃষ্টি হলে রাস্তাাটি কাদামাটিতে একাকার হয়ে যায়।বিকল্প রাস্তা না থাকায় কাদাপানি মাড়িয়ে লোকজন অতিকষ্টে পায়ে হেঁটে যাওায় আসা করে।অটোভ্যান,সাইকেল, মোটরসাইকেল, অনেকসময় কাঁদাপানিতে আটকে যেয়ে জনসাধারণের চরম ভোগান্তি মধ্যে পড়তে হয় কাপড়, জুতা কাঁদায় নষ্ট হয়। হাত পা শরীরের অনেক অংশ কাঁদায় নোংরা হয়।স্হানীয় জনসাধারণের দূর্ভোগ কষ্ট দূরীকরণ জন্য এক কিলোমিটার কাঁচা রাস্তা পাকা করানোর জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছিল এক বছর আগে। কিন্তুু ঠিকাদার লোকেরা রাস্তা খুঁড়ে ও বালু ফেলে কাজ বন্ধ করে চলে যান।২৬মাস অতিবাহিত হলেও রাস্তাটি আর কাজ না করায় এলাকাবাসী ওই রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন।
বদরগন্জ জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক এবং নাটারাম সরদার পাড়ার গ্রামে বাসিন্দা হাবিবুর রহমান তুহিন বলেন,বদরগন্জ বলে এত উন্নয়ন হয়েছে মাননীয় এমপি সাহেব বলে কই উন্নয়ন আমি তো দেখিনা তার প্রমান আমাদের এই রাস্তাটির বেহাল দশা বোঝা যায় উন্নয়ন। ২৬মাস ধরে রাস্তাটি খুঁড়ে রেখেছে। কিন্তুু রাস্তাটি পাকাকরন করছে না এটা মনেহয় আমরা বৈশম্য শিকার। নাটারাম গ্রামের এক কলেজ শিক্ষার্থী বলেন,বাড়ি থেকে বের হই,ভাল যখন এই এক কিলোমিটার কাদাপানি মাড়িয়ে যাই তখন স্কুলের জুতা পোশাক নষ্ট হয়ে পড়ে।জেরিন নামে স্কুল শিক্ষার্থী বলেন এই রাস্তা দিয়ে স্কুলে যেতে মন চায় না বিকল্প কোন রাস্তাও নাই আমাদের খুব কষ্ট হয়েছে।
কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ বলেন,রাস্তাটি অনেক দিন থেকে খুঁড়ে রেখেছে কিন্তুু ঠিকাদারের কোন খবর নেই। আমি চেষ্টা করছি রাস্তাটি শীর্ঘই সংস্কারের জন্য।
১৪৪ বার ভিউ হয়েছে
0Shares