বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ইসলাম ধর্ম প্রসারে মডেল মসজিদ নির্মাণ এক যুগান্তকারী পদক্ষেপ-অতিরিক্ত সচিব

ইসলাম ধর্ম প্রসারে মডেল মসজিদ নির্মাণ এক যুগান্তকারী পদক্ষেপ-অতিরিক্ত সচিব

রূপসা প্রতিনিধি : ধর্ম মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ আব্দুল আউয়াল হাওলাদার বলেছেন, ইসলাম ধর্মের প্রচার ও প্রসারের স্বার্থে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। ধর্মের প্রতি তাঁর অনুরাগ ছিলো অবর্ণনীয়। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর যোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব ভাবনা থেকে দেশব্যাপী প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে পদক্ষেপ গ্রহণ করেন।

তিনি বলেন, এ মডেল মসজিদটি নির্মানের ফলে এখানে শুধু নামাজ আদায় নয় বরং মসজিদ হবে গবেষণা, ইসলামী সংস্কৃতি ও জ্ঞানচর্চা কেন্দ্র। তাছাড়া মডেল মসজিদটির নির্মাণশৈলীটি হবে আধুনিক মানসম্পন্ন ও দৃষ্টিনন্দন। যা কিনা মুসলিম স্থাপত্যের এক অনন্য নিদর্শন হিসাবে উন্মোচিত হবে। তিনি আরো বলেন, আমাদেরকে মনে রাখতে হবে আল্লাহপাক ও রাসুলের (সঃ) নির্দেশিত পথ এবং মতাদর্শের অনুসরণ থেকে যেনো বিচ্যুত না হই। মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় সহজ প্রাক-প্রাথমিক শিক্ষা, সহজ কুরআন শিক্ষা ও বয়স্ক শিক্ষা কেন্দ্রে শিক্ষাদানের মাধ্যমে নিরক্ষরতা দূরীকরণ ও নৈতিক এবং ধর্মীয় শিক্ষার মাধ্যমে সামাজিক অবক্ষয়রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।  তিনি মডেল মসজিদ নির্মাণে দায়িত্বরত ব্যক্তিদের বলেন, যথাযথ নিয়মানুযায়ী মসজিদ নির্মাণে কোনো ত্রæটি যাতে পরিলক্ষিত না হয় সে ব্যাপারে সজাগ থাকার আহবান জানান। তিনি ৬ আগষ্ট’২২ সকালে রূপসা উপজেলায় নির্মাণাধীন মডেল মসজিদ পরিদর্শন ও রূপসা  উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের মডেল রিসোর্স সেন্টারে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের খুলনা বিভাগীয় পরিচালক এ কে এম ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. কামাল উদ্দীন বাদশা।

উপজেলা ফিল্ড সুপারভাইজার কাজী এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, মো. মনিরুজ্জামান, মডেল কেয়ারটেকার মো. আব্দুস ছালাম, আব্দুল জলিল, মো. আবু বক্কার সিদ্দিক, মো. আকতার খান, উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম হাফেজ মো. শাহজাহান, হাফেজ গোলাম রসুল, হাফেজ কবির হেসেন, হাফেজ কাজী হেদায়েতুল্লাহ, হাফেজ হারুন জোমাদ্দার প্রমুখ।

৬৫ বার ভিউ হয়েছে
0Shares