শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে দুই ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডির উপকারভোগীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ

পঞ্চগড়ে দুই ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডির উপকারভোগীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ

পঞ্চগড় অফিস : পঞ্চগড় সদর উপজেলার ৩নং পঞ্চগড় সদর ইউনিয়ন পরিষদের ভিজিডির উপকারভোগীদের তালিকায় নাম লেখাতে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে ১,৩ ও ৪ নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য রওশনারা আক্তার ও ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দ্লু জব্বার ইউপি সদস্যের বিরুদ্ধে।
এ বিষয়ে গত (২৬জুন) পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। ভুক্তভোগীরা বলছেন,স্থানীয় জনপ্রতিনিধিরা টাকার বিনিময়ে তাদের পছন্দমতো নারীদের নাম তালিকায় রাখছেন। যারা তাদের চাহিদামতো টাকা দিতে পারছে, শুধু তাদের সুপারিশ করছেন সংশ্লিষ্ট অফিসে। আর টাকা না দিলে বিভিন্ন অজুহাতে ভিজিডি তালিকা হতে নাম কেটে দেওয়া হবে বলে হুমকি ও ভীতি প্রদর্শন করছেন।
ভুষিভিটা গ্রামের ভিজিডির উপকারভোগী বাবলি, রাহেলা, আন্জু, জরিনা ও কুলসুমের কাছ থেকে চার হাজার করে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য রওশনারা আক্তারের বিরুদ্ধে এবং মৌলভীপাড়া গ্রামের হাচিনা বানুর কাছে তিন হাজার টাকা নেওয়ার অভিযোগ উঠেছে ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দ্লু জব্বারের বিরুদ্ধে।
এদিকে অভিযুক্তরা আরো জানায় টাকা দেয়ার পর স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আরশেদ আলীকে বিষয়টি অবগত করলে তাৎক্ষনিক তিনি সংরক্ষিত মহিলা সদস্য রওশনারার কাছে টাকা গ্রহন করার বিষয় জানতে চাইলে তিনি উত্তরে জানান আমি কিছু জানিনা আমার চেয়ারম্যান আল ইমরান খান টাকা নিতে বলেছেন।
এবিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য রওশনারা আক্তার ও আব্দ্লু জব্বার টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন।
৩নং পঞ্চগড় সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল ইমরান খান বলেন, ইউপি সদস্য রওশনারা আক্তার ও আব্দ্লু জব্বার যদি কারো কাছে টাকা নিয়ে থাকে তাহলে তাদেরকে টাকা ফেরত দিতে বলবো।
উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রমানিত হলে প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

৯৩০ বার ভিউ হয়েছে
0Shares