শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগে চিরকুট লিখে আ.লীগ সভাপতির আত্মহত্যা

সেনবাগে চিরকুট লিখে আ.লীগ সভাপতির আত্মহত্যা

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি ; নোয়াখালীর সেনবাগে চিরকুট লিখে গলায় ফাঁস দিয়ে কামাল উদ্দিন মজুমদার (৬৫) নামের ওয়ার্ড আওয়ামীলী সভাপতি আত্মহত্যা করেছে। সোমবার দিবাগত গভীর রাতে উপজেলার কেশারপাড় ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের লুধুয়া দীঘির পাড় এলাকার মজুমদার বাড়িতে ওই আত্মহত্যা ঘটনাটি ঘটছে। মঙ্গলবার (২৫ জুন) দুপুরে সেনবাগ থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।
নিহত কামাল উদ্দিন মজুমদার উপজেলার ২নং কেশারপাড় ইউনিয়নের ১নম্বর ওয়াড ্ওয়ামীলীগ সভাপতি ও লুধুয়া দীঘির পাড় এলাকার মজুমদার বাড়ির মৃত ছলিম উদ্দিন মজুমদারের ছেলে। তিনি একই ওয়ার্ড আওয়ামী লীগের বর্তমান সভাপতি ছিলেন ও কেশারপাড় ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী হিসেবে প্রতিদ্ব›দ্বী করেছিলেন।
১নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) আলেক হোসেন বলেন, ঋণের চাপে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। চিরকুটে তিনি ঋণের বিষয়টি উল্লেখ করে গেছেন। কেশারপাড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো.বেলাল ভ‚ঁইয়া বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছি। ম‚লত তার পিছনে তার পরিবারে হাল ধরার মত আর কেউ ছিলনা। তার আয়-রোজগারে সংসার চলত। ঋণের চাপে তিনি আত্মহত্যা করেন।
সেনবাগ থানার উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন বলেন, কামাল মজুমদার পেশায় একজন কৃষক ছিলেন এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিল বলে জানান স্থানীয়রা। সোমবার দিবাগত গভীর রাতে তিনি পরিবারের সদস্যদের অগোচরে ঘরের সামনে কাঁঠাল গাছের সাথে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। মরদেহ উদ্ধারের সময় তার স্বজনদের কাছে ছয় পৃষ্টার একটি চিরকুট পাওয়া গেছে। তাতে তার মৃত্যুর কারণ হিসেবে ঋণের চাপ ও অভাব অনটনকে দায়ী করা হয়েছে। তবে চিরকুট নিহত কৃষকের হাতের লেখা কিনা তা খতিয়ে দেখা হবে। আজকে তার এক লক্ষ টাকার ওপরে ঋণের টাকা পরিশোধ করার কথা ছিল।
ময়না তদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা নেওয়া হবে।

বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS