শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ মধুখালীতে ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ মধুখালীতে ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩

শাহজাহান হেলাল,মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি ২১ জুন ২০২৪খ্রি,শুক্রবারঃ ফরিদপুরের মধুখালীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে বসতবাড়িতে হামলার ঘটনা ঘটেছে। হামলায় নারী ও শিশুসহ ১০ জন আহতের খবর পাওয়া গেছে। হামলার ঘটনায় ইউপি সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বৃহস্পতিবার (২০ জুন) এ ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়েছে। মামলার আসামিদের ২০জুন বৃহস্পতিবার  বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে ।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, উপজেলার কামারখালী ইউনিয়নের কোমরপুর গ্রামে স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১৯ জুন বুধবার বিকেলে স্থানীয় ইউপি সদস্য মতিয়ার রহমানের সমর্থকদের সঙ্গে ওই গ্রামের বিপ্লবের সমর্থকদের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির জের ধরে ওইদিন রাতে দুইপক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষে নারী ও শিশুসহ কমপক্ষে আহত হন ১০ জন। এসময় উভয়পক্ষের ৮-১০টি বাড়িতে হামলা-ভাঙচুর চালানো হয়। গুরুতর আহতদের মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে রাতেই  পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে  ২০ জুন বৃহস্পতিবার ভোরে ইউপি সদস্য মতিয়ার রহমান, আতিয়ার হোসেন ও বিপ্লবকে গ্রেপ্তার করে পুলিশ।

এরপর ২০ জুন বৃহস্পতিবার এ ঘটনায় ইউপি সদস্য মতিয়ার রহমানের সমর্থক গোলাম মোস্তফা বাদি হয়ে ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৮-১০ জনকে এবং স্থানীয় প্রভাবশালী বিপ্লবের সমর্থক সাহিদ শেখ বাদি হয়ে ১৭ জনের নামে থানায় পৃথক দুটি মামলা করেছেন।

ইউপি সদস্য মতিয়ার রহমানের সমর্থকরা জানান, গ্রাম দলাদলিকে কেন্দ্র করে বিপ্লবের সমর্থকরা আমাদের ওপর হামলা চালায়। আমাদের বেশ কয়েকজন আহত হয়েছেন। এছাড়া বসতবাড়িতে হামলা চালিয়ে কয়েকটি বাড়ি ভাংচুর করা হয়।

স্থানীয় প্রভাবশালী বিপ্লবের সমর্থকরা জানান, মতিয়ার রহমান নিজে দাঁড়িয়ে থেকে আমাদের ওপর হামলা চালানোর নির্দেশ দেন। এমনকি নারী ও শিশুদের ওপরও হামলা চালানো হয়। আমাদের বসতবাড়িও ভাংচুর করা হয়। আমাদের চারজন সমর্থক আহত হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মধুখালী থানার ওসি মো. মিরাজ হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই ঘটনার সঙ্গে জড়িত ইউপি সদস্য মতিয়ার রহমানসহ উভয়পক্ষের তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ২০ জুন বৃহস্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। বর্তমানে ওই এলাকার পরিবেশ শান্ত রয়েছে।

১৪ বার ভিউ হয়েছে
0Shares