বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ওয়াংশিংটন ডিসির ফোবানা সম্মেলনকে প্রধানমন্ত্রীর আগাম শুভেচ্ছা  

ওয়াংশিংটন ডিসির ফোবানা সম্মেলনকে প্রধানমন্ত্রীর আগাম শুভেচ্ছা  

ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক: যুক্তরাষ্ট্রের ওয়াংশিংটন ডিসিতে আগামী ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য ৩৮তম ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলনে অংশগ্রহণকারী সকলকে আগাম শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, আমি ৩৮তম ফোবানা সম্মেলনের সকল অংশগ্রহণকারীদের আমার আন্তরিক শুভেচ্ছা জানাতে পেরে আনন্দিত। যা ৩১ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর, ২০২৪ পর্যন্ত ওয়াশিংটন, ডিসিতে অনুষ্ঠিত হবে।
প্রধানমন্ত্রী বলেন, অগণিত বৈশ্বিক চ্যালেঞ্জ সত্ত্বেও, বাংলাদেশ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ও রূপকল্প অনুসরণ করে গণতন্ত্রে তার যাত্রা অব্যাহত রেখেছে। ২০২৪ সাল আমাদের স্থিতিস্থাপকতার পরীক্ষার্থী হিসাবে দাঁড়িয়েছে, কারণ আমরা শান্তিপূর্ণ জাতীয় নির্বাচনের মাধ্যমে আরেকটি বড় মাইলফলক অতিক্রম করেছি। যদিও গোবাল ইভেন্টগুলি আমাদের জাতীয় অর্থনীতি এবং বিদেশী বিনিয়োগকে প্রভাবিত করছে, আমরা আমাদের শক্তিশালী বৃত্তাকার অর্থনীতি, প্রচুর খাদ্য উৎপাদন ক্ষমতা এবং আগামী কয়েক দশকের জন্য একটি কর্মীবাহিনী নিয়ে অবিচল রয়েছি, আমাদের দেশকে ‘স্মার্ট বাংলাদেশে’ রূপান্তর করার লক্ষ্যে, একটি অত্যন্ত সম্মানিত, ২০৪১ সালের মধ্যে উন্নত এবং সমৃদ্ধ দেশ।
আমরা অনাবাসী বাংলাদেশীদের ভূমিকাকে গভীরভাবে মূল্যায়ন করি, বিশেষ করে যারা উত্তর আমেরিকায় বসবাস করেন। মূলধারার রাজনীতিতে আপনার সফল সংহতি এবং বাংলাদেশের জন্য আপনি যে ইতিবাচক ভাবমূর্তি তৈরি করছেন তা সত্যিই প্রশংসনীয়। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে রেমিট্যান্সের ধারাবাহিক শীর্ষ অবস্থান এবং আমাদের প্রিয় মাতৃভূমিতে আপনার অব্যাহত অবদানের স্পষ্ট ইঙ্গিত।
শেখ হাসিনা বলেন, প্রযুক্তি সবচেয়ে উল্লেখযোগ্য সক্ষমকারী। এআই এবং অন্যান্য সীমান্ত প্রযুক্তির প্রবর্তনের মাধ্যমে, বাংলাদেশ এখন উল্লেখযোগ্যভাবে লাফিয়ে উঠার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পয়েন্টে দাঁড়িয়েছে। আমরা ভুল থেকে শিক্ষা নিতে পারি। আমরা এই অত্যন্ত উন্নত প্রযুক্তিগত শিল্প, স্পেস ইকোনমি, জেনারেটিভ এআই শিল্প এবং আরও অনেক কিছুতে বিশেষ বাজার তৈরি করতে পারি। বাংলাদেশ বিশ্বজুড়ে এনআরবি সম্প্রদায়ের প্রতিভা এবং সম্পদকে স্বাগত জানাতে প্রস্তুত।
ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা)একটি প্ল্যাটফর্ম হিসাবে বিগত ৩৮ বছর ধরে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে সমুন্নত করে চলেছে, যা অবশ্যই একটি প্রশংসনীয় অর্জন। আমি ফোবানার সকল সদস্যকে অভিনন্দন জানাই।
তিনি বলেন, ফোবানা উত্তর আমেরিকায় দীর্ঘ ৩৮ বছর ধরে মাতৃভূমি বাংলাদেশের ইতিহাস, সংস্কৃতি ও ঐতিহ্যকে ধারণ করে আসছেন। ফোবানা কর্মকর্তাগণ আগামীতেও এর ধারাবাহিকতা রক্ষা করবেন। আমি এই বছরের ফোবানা সম্মেলনের সাফল্য কামনা করছি।
বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS