শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বরকলে নির্বাচনী বিধি লঙ্গন করে সন্তোষ কুমার চাকমার পক্ষে নির্বাচনী প্রচারনা করছেন পোলিং কর্মকর্তারা

বরকলে নির্বাচনী বিধি লঙ্গন করে সন্তোষ কুমার চাকমার পক্ষে নির্বাচনী প্রচারনা করছেন পোলিং কর্মকর্তারা

রাঙ্গামাটি থেকে ইনফিনিটঃ

আগামী ৮ই মে রাঙামাটির বরকলে অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা নির্বাচনে দায়িত্ব পালনকারি পোলিং কর্মকর্তাদের সাথে নিয়ে আইমাছড়া ইউনিয়নের কলাবুনিয়া বাজারে নির্বাচনের প্রচারনা করার অভিযোগ উঠেছে নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে আনারস মার্কা প্রতিক নিয়ে প্রতিদন্দীতা করা প্রার্থী সন্তোষ কুমার চাকমার বিরুদ্ধে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই বরকল জুড়ে চাঞ্চল্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে।

এছাড়াও বিষয়টি নিয়ে রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানোর উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন প্রতিদ্বন্ধী আরেক প্রার্থীর নির্বাচনী এজেন্ট।

বিগত ২৮শে এপ্রিল রোজ রবিবার বরকল উপজেলার আইমাছড়া ইউনিয়নের কলাবুনিয়া বাজারে
সন্তোষ কুমার চাকমার নির্বাচনী প্রচারনা চলাকালীন সময়ে গোরস্তান সঃ প্রাঃ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শেখ কামাল এবং শুকনাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো রবিউল ইসলামকে উক্ত প্রচারনায় অংশগ্রহণ করতে দেখা গেছে বলে অভিযোগ উঠেছে।তারা উভয়ই আসন্ন উপজেলা নির্বাচনে এরাবুনিয়া ও শুকনাছড়ি ভোটকেন্দ্রে পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন বলে জানা যায়।

এ বিষয়ে সন্তোষ কুমারের প্রতিদ্বন্দী প্রার্থী জানান,নির্বাচন চলাকালীন পোলিং কর্মকর্তাদের এভাবে প্রকাশ্যে কোন প্রার্থীর পক্ষে প্রচারণা চালানো নির্বাচনের লঙ্গনবিধির আওতায় পড়ে।তিনি আরো বলেন,আমরা আশা করছি বিষয়টা নিয়ে নির্বাচন পরিচালনাকালীন দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা তদন্ত সাপেক্ষ যথাযত ব্যাবস্থা গ্রহন করবেন।

বিষয়টি সম্পর্কে উক্ত ঘটনার সাথে জড়িত শিক্ষকদের কাছে জানতে চাইলে মো রবিউল ইসলাম বলেন তিনি বাজার করতে গিয়েছিলেন।সেখানে নির্বাচনের প্রচারনা দেখার জন্য তিনি ব্যানারের সামানে দাড়িয়ে ছিলেন।এমতাবস্থায় কে বা কাহারা তার ছবি তুলেছে।তিনি নিজেকে নির্দোষ বলে দাবী করেন।রবিউল শুকনাছড়ি ভোট কেন্দ্রে পোলিং এজেন্টের দায়িত্বে রয়েছেন।
শেখ কামালের মুঠোফোন অনেক চেষ্টা করেও তার ব্যবহৃত ০১৬৩৪২৯৪২৩৩ নাম্বারে সংযোগ পাওয়া যায় নি।তিনি এরাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পোলিং এজেন্টের দায়িত্ব পালন করবেন বলে বিশ্বস্ত সুত্রে জানা যায়।

সন্তোষ কুমার চাকমার কাছে বিষয়টা সম্পর্কে জানতে চাইলে মুঠোফোনে তিনি জানান,এরকম কোন ঘটনা সম্পর্কে তিনি অবগত নন।তারপরেও যদি এমন হয়ে থাকে তবে তাতে নির্বাচন বিধি লঙ্গন করে না।তিনি তদন্ত সাপেক্ষে বিষয়টি গণমাধ্যমে প্রচারের অনুরোধ জানান।

এছাড়াও উক্ত ঘটনাটির সাথে দুজন সহকারী শিক্ষক জড়িত থাকায় বিষয়টি নিয়ে বিস্তারিত জানার জন্য বরকল উপজেলা শিক্ষা কর্মকর্তা মো রওশন ফেরদৌসের সাথে যোগাযোগ করলে তিনি জানান,এভাবে কোন প্রার্থীর পক্ষে নির্বাচনের দায়িত্বে থাকা পোলিং কিংবা প্রিজাইডিং কর্মকর্তারা প্রচারনা চালাতে পারে না।ঘটনার সত্যতা পাওয়া গেলে লিখিত অভিযোগের ভিত্তিতে উক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে বলে তিনি জানান।তিনি আরো জানান এর আগেও রাঙামাটি কোন এক রেস্তোরায় শিক্ষকদের প্রার্থীদের সাথে খাবার খাওয়ার অভিযোগ এসেছিলো।

এ বিষয়ে নির্বাচন অফিসের জৈনেক কর্মকর্তা জানান বিষয়টি নির্বাচনের লঙ্গনবিধির আওতায় পড়েছে।লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

২৫৯ বার ভিউ হয়েছে
0Shares