বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বিরলে কয়েকজন উদ্যেক্তা তৃষ্ণার্ত পথচারীদের একটু স্বস্তি ও ক্লান্তি দূর করার প্রয়াসে পাশে দাঁড়িয়েছে

বিরলে কয়েকজন উদ্যেক্তা তৃষ্ণার্ত পথচারীদের একটু স্বস্তি ও ক্লান্তি দূর করার প্রয়াসে পাশে দাঁড়িয়েছে

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : প্রচন্ড তাপদাহে খেটে খাওয়া শ্রমজীবি ও নি¤œআয়ের মানুষরা পরেছে চরম বিপাকে। জীবন জীবিকার তাগিদে তীব্র তাপমাত্রা উপেক্ষা করে তাদের কাজের সন্ধানে বের হতে হচ্ছে বাড়ীূর বাহিরে। তাই তাদের কথা চিন্তা করে তৃষ্ণার্ত পথচারী ও কর্মজীবীদের একটু স্বস্তি ও ক্লান্তি দূর করার প্রয়াসে পাশে দাড়িয়েছে দিনাজপুরের বিরলের জনৈক ঠিকাদার সাখাওয়াত হোসেন এর উদ্যোগে বেশ কয়েকজন উদ্যোক্তা।
খেটে খাওয়া শ্রমজীবি ও নি¤œআয়ের ওইসব মানুষের কথা চিন্তা করে উদ্যেক্তারা “মানুষের জন্য মানুষ” এ ¯েøাগানকে সামনে রেখে গত সপ্তাহ থেকে লাগাতার বিরল পৌর শহরের টেম্পু স্টান্ড থেকে শুরু করে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে খেটে খাওয়া শ্রমজীবী-কর্মজীবীসহ পথচারীদের মাঝে শরবত বিতরণ কর্মসূচী অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে পৌর শহরের বকুলতলা মোড়, শংকরপুর মোড়ে খেটে খাওয়া শ্রমজীবি ও নি¤œআয়ের তৃর্ষ্ণাত মানুষদের একটু স্বস্তি ও ক্লান্তি দূর করতে শরবত পানি বিতরন করা হয়।
সরজমিনে আমাদের প্রতিবেদক গিয়ে জানতে পারেন বিশিষ্ট ঠিকাদার সাখাওয়াত হোসেন, বেনজির আলী বাবু, হাবিবুর রহমান, সাংবাদিক তাজুল ইসলামসহ আরও অনেকের সহযোগিতায় তীব্র গরমে তৃর্ষ্ণাত মানুষকে সরবত পানি খাওয়ানোর কার্যক্রম চলমান রয়েছে। তীব্র তাপদাহে তৃর্ষ্ণাত মানুষকে সরবত পানি খাওয়ানোর উদ্যোগ গ্রহন অবশ্যই প্রশংসনীয় বলে অনেকেই মন্তব্য করে বলেন, মানুষ মানুষের জন্যে-একটু সহানুভূতি কি? দিতে পারে না….. ও বন্ধু- গানের কথা স্মরণ করে সমাজের দানশীল ব্যাক্তিসহ আমাদের স্ব-স্ব-উদ্যোগে উদ্যোক্তাদের পাশে দাঁড়ানো প্রয়োজন বলে এলাকার সচেতন মহল মনে করেন। যে কোন প্রাকৃতিক দুর্যোগে এমন কার্যক্রম অব্যাহত রেখে সমাজের অবহেলিত মানুষদের পাশে দাঁড়ানোর আহŸান জানান সচেতন মহল।

বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS