শনিবার- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মধুখালীতে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে মনগড়া প্রতিবেদন দেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন

মধুখালীতে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে মনগড়া প্রতিবেদন দেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন

মধুখালী(ফরিদপুর)প্রতিনিধি ২৭ এপ্রিল২০২৪খ্রি. শনিবারঃ ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বিরুদ্ধে ১৮ মার্চ ২০২৪খ্রি. তারিখে একটি মনগড়া প্রতিবেদন দেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন। এ বিষয়ে ভুক্তভোগী পরিবারের পক্ষে মর্জিনা বেগম শনিবার বেলা সাড়ে ১১টায় মধুখালী রেলগেটস্থ দৈনিক মানবকন্ঠ মধুখালী প্রতিনিধি এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মর্জিনা বেগম বলেন, আমার বসতবাড়ির ৪৬ নং মির্জাপুর মৌজার বিআরএস ২১ নং খতিয়ানে ৬০ নং ৬৬ ও ৬২ নং দাগে ৭১ শতক মোট ১৩৭ শতক জমি আমার মা আছিয়া বেগম এর নামে রেকর্ডিয় বিদ্যমান। এর মধ্যে ২৪ নভেম্বর ২০১৬খ্রিঃ তারিখে ৪০০৪ নং দলিল মূলে রেকর্ডিয় মালিক আছিয়া বেগম ৭১ শতক জমি আমাকে লিখে দেন। উক্ত জমির মধ্যে ৪৫.৬৬ শতক জমি আমি ভোগ দখলে আছি। যা মামলার রায় ও ডিক্রীর বিরুদ্ধে বিজ্ঞ উচ্চ আদালতে দেওয়ানী আপিল ৭/২০২৩,১৯২০২৩ ও ৩২/২০২৩ নং মামলা চলমান আছে। গাজনা ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা মোঃ রাসেল খান সরেজমিনে না গিয়ে এবং কোন প্রকার তদন্ত ছাড়াই অফিসে বসে সহকারী কমিশনার(ভূমি),মধুখালী,ফরিদপুর বরাবর মিথ্যা,মনগড়া প্রতিবেদন তৈরী করে জমা দেন। প্রতিবেদনে আমার ভোগ দখলে নাই মর্মে উল্লেখ করেছেন। বাস্তবে উক্ত জমি আমার ভোগ দখলে আছে। ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ রাসেল খান উৎকোচের বিনিময়ে এমন কাজটি করেছেন বলে মর্জিনা বেগম লিখিত বক্তব্যে বলেন।
তাঁর প্রতিবেদনে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতির কথা লিখলেও বাস্তবে ইউনিয়ন পরিষদের সদস্য বা গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থি ছিলেন না।
এবষিয়ে গাজনা ইউনয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের সদস্য মোঃ আদর আলী বলেন, তদন্তের সময় আমি উপস্থিত ছিলাম না বা এ বিষয়ে আমাকে জানানো হয়নি। বাস্তবে মর্জিনা বেগম ভোগ দখলে আছেন। কিভাবে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মর্জিনা বেগম প্রতিপক্ষ মীর হাফিজুল আলমের স্ত্রী মোছা. ছায়েদা বেগমের ভোগ দখল লিখে দিলেন বুঝে আসে না। গাজনা ইউনিয়ন ভূমি অফিসের ভুমি সহকারী কর্মকর্তা মোঃ রাসেল খান বলেন আমি সরেজমিনে যেটা পেয়েছি সেটাই প্রতিবেদনে উল্লেখপূর্বক দাখিল করেছি।
সংবাদ সম্মেলনে ইউপি সদস্য আদর আলীসহ পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

১৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS