বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ভূমি দস্যুদের অত্যাচার, নির্যাতন ও প্রাণনাশের হুমকি থেকে বাচঁতে নেত্রকোনা থানায় অসহায় মুক্তিযোদ্ধার স্ত্রীর আবেদন

ভূমি দস্যুদের অত্যাচার, নির্যাতন ও প্রাণনাশের হুমকি থেকে বাচঁতে নেত্রকোনা থানায় অসহায় মুক্তিযোদ্ধার স্ত্রীর আবেদন

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা : ভূমি দস্যুদের জোর পূর্বক জায়গা বেদখল, অব্যাহত অত্যাচার, নির্যাতন ও প্রাণনাশের হুমকি থেকে বাচঁতে এবং ন্যায় বিচারের প্রত্যাশায় নেত্রকোনা মডেল থানায় লিখিত আবেদন করেছে মৃত বীর মুক্তিযোদ্ধার অসহায় স্ত্রী মোছাঃ চাঁন বানু।
লিখিত অভিযোগে প্রকাশ, নেত্রকোনা সদর উপজেলার ঠাকুরাকোনা ইউনিয়নের হইডহর গ্রামের বীর মুক্তিযোদ্ধা হাসেম উদ্দিন ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে মরণপন লড়াই করে দেশকে স্বাধীনতা এনে দিতে অবদান রাখলেও তার মৃত্যুর পর তার অসহায় পরিবারটি আজ এলাকার কতিপয় ভূমিদস্যুদের নানা ধরণের অত্যাচার নির্যাতন, বাড়ীর জায়গা বেদখল ও অব্যাহত প্রাণনাশের হুমকিতে চরম নিরাপত্তা হীনতায় ভূগছে।
চাঁন বানুর অভিযোগ, তারই প্রতিবেশী মৃত ইসলাম উদ্দিন খাঁ’র পুত্র কামরুল খাঁ, আলম খাঁ ও মোনায়েম খাঁ ও তাদের লোকজন তার স্বামী বীর মুক্তিযোদ্ধা হাসেম উদ্দিনের মৃত্যুর পর তার জমিগুলো বিভিন্ন কায়দায় গ্রাস করার লক্ষ্যে আমার পরিবারের বিরুদ্ধে নানা ধরণের ষড়যন্ত্র, অত্যাচার নির্যাতন ও বিভিন্ন ধরণের পায়ঁতারা চালাচ্ছে। আমার একমাত্র ছেলে পুলিশ কনস্টেবল পদে চাকুরী করায় তাকে অন্য জেলায় অবস্থান করতে হয়। ছুটিতে মাঝে মাঝে সে বাড়ীতে আসে। বাড়ীতে আমি একাই থাকি। এই সুযোগে ভূমিদস্যু কামরুল খাঁ গংরা আমার স্বামীর বেশ কিছু জায়গা জমি জোর পূর্বক বেদখল করে নেয়। সম্প্রতি কামরুল গংরা বাড়ীর সীমানা নির্ধারণ নিয়ে বিরোধ সৃষ্টি করে। এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার, এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও মুক্তিযোদ্ধাগনের উপস্থিতিতে একাধিক দরবার ও আমিন দ্বারা বাড়ীর সীমানা মাপ জোক করার পর সীমানা নির্ধারণ করা হয়। সিদ্ধান্ত হয়, ঈদের পর পাঁকা পিলার ও দেয়াল নির্মাণ করা হবে। কিন্তু কামরুল গংরা দরবারের সেই সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণ করে দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে বাড়ীর সীমানা পিলার ভেঙ্গে আমার বাড়ীর ১০ ফুট ভেতরে তারা জোর পূর্বক দেয়াল নির্মাণ করে ফেলেছে। এই জগন্য ঘটনার প্রতিবাদ করতে গেলে কামরুল গংরা সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাকে মারতে আসে। তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে বলে, তোর ছেলে পুলিশে চাকুরী করে বলে সে আমাদের কি করতে পারবে। তুই ঘরে একা থাকিস, রাতে যে কোন সময় ঘরে ঢুকে তুকে মেরে ফেলব। তোর স্বামীর বন্দের অনেক জমি দখল করে পেলেছি। এখন বাড়ীর জায়গাও ওয়াল করে দখল করেছি। দেখি চেয়ারম্যান, মেম্বার, এলাকার মাতাব্বর ও মুক্তিযোদ্ধারা আমাদের কি করতে পারে?
এই ঘটনার পর থেকেই বীর মুক্তিযোদ্ধার পরিবারটি চরম নিরাপত্তা হীনতায় ভূগছে। অসহায় চাঁনবানু ভূমি দস্যুদের অত্যাচার, নির্যাতন ও প্রাণনাশের হুমকি থেকে বাচঁতে এবং ন্যায় বিচারের প্রত্যাশায় গতকাল মঙ্গল বার নেত্রকোনা মডেল থানায় লিখিত আবেদন করেছে।
এ ব্যাপারে নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ আবুল কালাম (পিপিএম) এর সাথে যোগাযোগ করলে তিনি অসহায় পরিবারটির লিখিত আবেদন পাওয়ার কথা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

৩৭ বার ভিউ হয়েছে
0Shares