রবিবার- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
চিলাহাটি প্রেসক্লাবের ভবন ভেঙ্গে দেওয়ার প্রতিবাদে সাংবাদিকের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

চিলাহাটি প্রেসক্লাবের ভবন ভেঙ্গে দেওয়ার প্রতিবাদে সাংবাদিকের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

রবিউল হক রতন , ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারী জেলার ডোমার উপজেলাধীন ভোগডাবুড়ী ইউনিয়নের
চিলাহাটি-হলদীবাড়ী রেললাইন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক আব্দুর রহিম তার নিজের দূর্নীতি ঢাকতে সরকারি ছুটির দিন অবহিতকরণ নোটিশ ছাড়াই হিংসুক মনোভাব নিয়ে চিলাহাটি প্রেসক্লাবের ভবন ভেঙ্গে দেওয়ার প্রতিবাদে সাংবাদিকের ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ পালন করেন।
রবিবার ২৯ মে দুপুরে ভেঙ্গে দেওয়া প্রেসক্লাবের ধ্বংসাস্তুুপের সামনে দাঁড়িয়ে স্থানীয় এবং জেলা প্রেসক্লাবের সাংবাদিকরা ঘটাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন। চিলাহাটি প্রেসক্লাবের সভাপতি তোজাম্মেল হোসেন মঞ্জুর সভাপতিত্বে মানববন্ধন কর্মসুচি ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, নীলফামারী জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক জনকণ্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার তাহমিন হক ববি, সাধারণ সম্পাদক আরটিভি চ্যানেলের জেলা প্রতিনিধি হাসান রাব্বি প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক মিল্লাদুর রহমান মামুন, ভোগডাবুরী ইউনিয়ন আ”লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বকুল, চিলাহাটি প্রেসক্লাবের সহ-সভাপতি মাহাবুবুল হক ওহাবুল, কার্যকরী সদস্য,আহসানুল কবির বসুনীয়া জুয়েল, এ আই পলাশ প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, চিলাহাটি-হলদীবাড়ি রেললাইন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক রেললাইন নির্মাণ কাজের সময় বিনা দরপত্রে রেললাইনের ধারে থাকা শতবর্ষি শতাধিক মূল্যবান গাছ কেটে আত্মসাৎ করেন। এছাড়া প্রকল্পের বিভিন কাজের বিষয়ে তথ্য চাইলে তিনি স্থানীয় সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হয়ে উঠেন। এরই অংশ হিসেবে ক্ষোভের বর্শীভূত হয়ে তিনি কোন নোটিশ ছাড়াই গত ২৭মে শুক্রবার দুপুরে বুলডোজার মেশিন দিয়ে প্রেসক্লাবের ভবনটি ভেঙ্গে দেন। এসময় তাদের সাথে কোন নির্বাহী ম্যাজিস্ট্রেট বা রেল পুলিশের কোন সদস্য সেখানে উপস্থিত ছিলেন না।অপরদিকে প্রেসক্লাব সংলগ্ন এলাকায় ভোগডাবুড়ী ইউনিয়ন বাংলাদেশ আওয়ামী যুবলীগের টিনসেট অফিস ঘরটিও তারা ভেঙ্গে দেন। যুবলীগের অফিসটি ভেঙ্গে দেওয়ায় প্রতিবাদে ভোগডাবুরী ইউনিয়ন যুবলীগের পক্ষ থেকে চিলাহাটি প্রেসক্লাব চত্বরে এক সাংবাদিক সম্মেলন করেন যুবলীগের নেতাকর্মীরা। উক্ত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভোগডাবুড়ী ইউনিয়ন যুবলীগের সভাপতি এ.কে.এম জাহাঙ্গীর বসুনিয়া রাসেল। এসময় ভোগডাবুড়ী ইউনিয়ন আ” লীগের সভাপতি হাফিজুর রহমান বকুল যুবলীগের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে বলেন, কোন প্রকার সরকারি নিয়মনীতি না মেনে রেলের পাকজোনের পিডি নিজের সার্থ হাসিলের জন্য আক্রোশমূলকভাবে চিলাহাটি প্রেসক্লাব ও যুবলীগ অফিস ভাংচুর করে। আমরা তার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি। তিনি আরও বলেন বর্তমান সরকার যখন দেশের উন্নয়নের জন্য বিভিন্ন কর্মকান্ড করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন ঠিক তখনি কিছু অসাধু ব্যক্তির জন্য সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। তাই আমরা এই ধরনের অসাধু কর্মকর্তার অপসারণ ও শাস্তি দাবি করছি।
এবিষয়ে প্রকল্প পরিচালক আব্দুর রহিমেরসাথে কথা হলে তিনি বলেন, চিলাহাটি প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে আমার ব্যক্তিগত কোন আক্রোশ ছিলনা, সাংবাদিকদের অভিযোগ সত্য নয়।রেলের বিভাগীয় ব্যবস্থাপক সাইদুর রহমান সহ অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। যাদের ভবণ ভাঙ্গা হয়েছে তাদের বৈধভাবে থাকার না থাকার কারন অবহিত বা নোটিশ করার প্রয়োজন হয়নি।

১৯ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS