মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সৈয়দপুরে ব্যবসায়ীদের বিরুদ্ধে মিথ্যে মামলা করার অভিযোগে সংবাদ সম্মেলন

সৈয়দপুরে ব্যবসায়ীদের বিরুদ্ধে মিথ্যে মামলা করার অভিযোগে সংবাদ সম্মেলন

দুলাল সরকার, সৈয়দপুর-নীলফামারী থেকে :: সৈয়দপুর রপ্তানী ক্ষুদ্র গার্মেন্টস মালিক গ্রæপের সাংগঠনিক সম্পাদক এবং আরএস ইন্টারন্যাশনাল এর মালিক মোঃ ফাইয়াজুল হক সাজু ও তার পরিবারের সদস্যদের নামে প্রতিপক্ষ চাঁদাবাজি, জমি দখল এবং হত্যার হুমকি নিয়ে মামলা করায়, এর প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন সৈয়দপুর রপ্তানীমূখী ক্ষুদ্র গার্মেন্টস মালিক গ্রæপ। উক্ত রপ্তানীমূখী ক্ষুদ্র গার্মেন্টস মালিক গ্রæপের সভাপতি মোঃ আখতার হোসেন খানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের নেতা মোঃ শাহিন হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে ফাইয়াজুল হক সাজু, সাবেক পৌর কাউন্সিলর শেখ মোহন, ফাইয়াজুল হক সাজু’র মা জরিনা খাতুন প্রমুখ। লিখিত অভিযোগের সূত্র ধরে, ব্যবসায়ী নেতা শাহিন হোসেন বলেন, ফাইয়াজুল হক সাজু একজন ব্যবসায়ী। ছোটবেলা থেকে লেখাপড়ার পাশাপাশি ব্যবসায় জড়িত। তিনি সৈয়দপুর রপ্তানীমুখী ক্ষুদ্র গার্মেন্টস মালিক গ্রুপ এর নির্বাহী কমিটির সম্মানিত সাংগঠনিক সম্পাদক ও একজন সুনামধন্য তরুণ উদ্যোক্তা । রপ্তানীমুখি ক্ষুদ্র গার্মেন্টস শিল্পে সৈয়দপুর তথা দেশের বিভিন্ন জেলায় ও পার্শ্ববর্তী দেশ ভারতে বেশ সুনাম রয়েছে তাঁর । এই তরুণ উদ্যোক্তার ফ্যাক্টরীতে বিভিন্নভাবে প্রায় ৪০০ জন কর্মচারী শ্রমিক জড়িত । ক্ষুদ্র গার্মেন্টস শিল্পে তরুণ যুবক এই উদ্যোক্তা ব্যবসায়ীর ব্যাপক সুনাম হওয়ায়, দিন দিন আয় ইনকাম বৃদ্ধি পাওয়ায় এবং ভারতে গার্মেন্টস পণ্য রপ্তানী করায় এইসব বিষয়ে প্রতিহিংসা পরায়ণ হয়ে তাঁর বাড়ির তপশীল বর্ণিত জমি নিয়ে বিরোধ সৃষ্টি করে মনোমালিন্য, মামলা মোকদ্দমায় জড়িয়েছে প্রতিবেশী জুয়েল সরকার । এই জুয়েল সরকার একজন কুচক্রি স্বার্থবাদী, লোভী ও মামলাবাজ হওয়ায় উলে­খিত পূর্বশত্রুতার জের ধরে সাজু ও তাঁর পরিবারে সদস্যদের নামে পূর্ব পরিকল্পিত ভাবে গত ০৯/০৩/২০২৪ ইং তারিখের একটি সাজানো ঘটনাকে কেন্দ্র করে অনৈতিকভাবে সৈয়দপুর থানায় একটি হয়রানীমূলক মিথ্যা মামলা দায়ের করে, যার নং- ১৫, তাং- ১৩/৩/২৪ ইং ।
উক্ত মামলায় আমাদের সম্মানিত সাংগঠনিক সম্পাদক সাহেব মহামান্য হাইকোর্ট হতে আগাম জামিন নিয়া আসলে জুয়েল সরকার ক্ষিপ্ত হয়ে আরও ষড়যন্ত্র শুরু করে দেয় । সে নিজে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে । জুয়েল সরকার তার পিতার নামে তর্কিত জমি বসতভিটা ৫ শতক জমিতে গোপনে নকশা অনুমোদন করে ৫ তলা বিশিষ্ট বহুতল ভবন নির্মাণ করতেছে । নির্মাণকৃত ভবনের জমিতে ফাইয়াজুল হক সাজুর পিতার অংশ থাকায় বাধ্য হয়ে সাজুর মা ও সকল ওয়ারিশরা মিলে জুয়েল সরকার এর পরিবারের সদস্যদের বিরুদ্ধে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালতে গত ২৮/০৩/২০২৪ ইং তারিখে উচ্ছেদের দাবীতে একটি মোকদ্দমা দায়ের করেন, যার নং- অন্য-৭৯/২৪ । উক্ত মামলায় বিজ্ঞ জজ বাহাদুর মহোদয় বিবাদীগণের বিরুদ্ধে “স্টার্টাসকো” অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দিয়া কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন । এছাড়াও বলেন বিবাদী জুয়েল সরকার গং মোকদ্দমার নোটিশ পেয়ে বেপরোয়া হপেয়ে ৭/৮ জন সাংবাদিককে নিপেয়ে মিথ্যা তথ্য দিয়ে সাংবাদিক সম্মেলন করেছে । আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। কারণ আদালতের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলী দেখিপেয়ে অবৈধভাবে ব্যক্তিগত হীনস্বার্থ চরিতার্থ করতেই তিনি এই অপচেষ্টা চালিয়েছেন ।
উভয় পক্ষের তর্কিত জমি জমা বিষপেয়ে একাধিকবার আপোষ বৈঠক হয়েছে । বৈঠকে জুয়েল সরকার মেনে নেন, কিন্তু সিদ্ধান্ত বাস্তবায়নে গড়িমসি ও সময় ক্ষেপণ করে কুট কৌশলে কুবুদ্ধি করতে থাকেন। ব্যক্তিগত পারিবারিক বিষপেয়ে রাজনৈতিক ব্যক্তিদের দ্বারা প্রভাব বিস্তার করে, অন্যায় লাভের আশায় হয়রানীমূলক মামলা মোকদ্দমা করে আমাদের সদস্যের চরম শাস্তি ভঙ্গ করতেছে ।
তরুণ যুবক উদ্যোক্তা, সৈয়দপুর রপ্তানীমুখি ক্ষুদ্র গার্মেন্টস মালিক গ্রুপ এর সাংগঠনিক সম্পাদকের নামে বেনামে বিভিন্ন মহলে মানসম্মানের হানী করতেছে । পরিবারের সদস্যদের হয়রানি, হুমকি ধামকি, বাডড়ঘরে আগুন লাগিপেয়ে দেওয়ার হুমকি দিতেছে । রাস্তাঘাটে একলা পাইলে জানে মেরে ফেলবে বলে উক্তি প্রকাশ করে । আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হপেয়ে আপনাদের বরাবর আবেদন ও অনুরোধ করতেছি । বিবাদীগণের বিরুদ্ধে অভিযোগ সমূহ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষপেয়ে যথাযথ পদক্ষেপ নেয়ার জন্য ইতোমধ্যে ইউএনও বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে ।
আমাদের মালিক গ্রুপ বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধনকৃত একটি সংগঠন । ইহার সাথে প্রায় ২০ হাজার শ্রমিক, দর্জি, কর্মচারী জডড়ত। সংগঠনের সাংগঠনিক সম্পাদক ফাইয়াজুল হক সাজু একজন আমদানী-রপ্তানীকারক, ট্যাক্স/ভ্যাটদাতা, টেড লাইসেন্সধারী, চেম্বার অব কমার্স এর সদস্য, সৈয়দপুর ব্যবসায়ী সমিতির সদস্য। এছাড়া একজন সমাজসেবী, সামাজিক সংগঠনের সদস্য, মিশুক সৎ আচরণের অধিকারী । তাঁর বিরুদ্ধে মিথ্যা আইনগত কোন পদক্ষেপ গ্রহণ করলে সৈয়দপুর রপ্তানীমুখি ক্ষুদ্র গার্মেন্টস মালিক গ্রুপ বিভিন্ন আন্দোলনে প্রতিবাদ করবে । বিবাদীদের সাথে আমাদের কোন সম্পর্ক নাই । কিন্তু বিবাদীরা ব্যক্তিগত মামলা মোকদ্দমার বিষপেয়ে দলকে ব্যবহার করে অসৎকাজ করতে না পারে তার জন্য আমরা প্রশাসন, নেতৃবৃন্দ ও সংবাদ কর্মীদের সহযোগীতা প্রত্যাশা করছি । সেই সাথে সঠিক তথ্য উপস্থাপনের মাধ্যমে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় নিরপেক্ষ ভূমিকা পালনের আহবান জানাচ্ছি এবং আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি আকর্ষণ পূর্বক এই ঘটনার সঠিক তদন্ত করে সুষ্ঠু বিচার দাবী করছি । উল্লেখ্য, উক্ত সংবাদ সম্মেলনে সৈয়দপুর ও নীলফামারীর বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার প্রায় ১০০ সংবাদ কর্মী উপস্থিত ছিলেন।

১১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS