সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রাজশাহীর চারঘাট উপজেলার সাহাপুরে চলছে ইজারা বহির্ভূত এলাকায় বালু উত্তোলন প্রশাসন নিরব!!!

রাজশাহীর চারঘাট উপজেলার সাহাপুরে চলছে ইজারা বহির্ভূত এলাকায় বালু উত্তোলন প্রশাসন নিরব!!!

ডেক্স নিউজ:

রাজশাহী জেলার চারঘাট উপজেলার “সাহাপুর মধ্যপাড়া” পদ্মা নদীতে ইজারা বহির্ভূত এলাকা থেকে নির্বিগ্নে চলছে বালু উত্তোলন। গত মঙ্গলবার ৫ই মে ২০২৪ ইং তারিখ। দুপুর থেকে বালু উত্তোলন করলেও সাহাপুর বিজিবি ক্যাম্প ও মুক্তারপুর নৌ-পুলিশ নিরব।

স্থানীয়রা জানান, তিনদিন থেকে একই ভাবে বালু উত্তোলন করা হলেও প্রশাসন কেন নিরব? আমরা নিউজের মাধ্যমে সরকারের উর্দ্ধোতন কর্তৃপক্ষের ও চারঘাট উপজেলার ইউ,এনও মহোদ্বয়ের আসু হস্তক্ষেপ কামনা করছি। যেন অনতিবিলম্বে ইজারা বহির্ভূত এলাকা থেকে বালু উত্তোলন করা বন্ধ হয় এবং দোষিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হয়।

এ বিষয়ে আজ বৃহস্পতিবার ৭ই মার্চ দুপুরে রাজশাহী চারঘাট উপজেলার ইউএনও মহোদ্বয়কে মোবাইল ফোনে জানানো হয়েছে। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন বলেন জানান।

দেখা যায় গত মঙ্গলবার ৫ই মে থেকে বালু উত্তোলন করছে মোক্তারপুর এলাকার কয়েকজন বালু ব্যবসায়ী। তারা ইজারা বহির্ভূত ১ নং ইউসুফপুর ইউনিয়নের “সাহাপুর মধ্যপাড়া মসজিদ সংলগ্ন ” স্থান থেকে বালু উত্তোলন করছে।

এ ব্যাপারে সাহাপুর বিজিবি ক্যাম্প ও মুক্তারপুর নৌ-পুলিশ অদ্যবদি কোন পদক্ষেপ গ্রহন করেননি। প্রশাসনের নাকের ডগায় বালু উত্তোলন বন্ধ করার জন্য ও দোষিদের বিরুর্দ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের উর্দ্ধোতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি।

২৭৬ বার ভিউ হয়েছে
0Shares