বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভোলা-লালমোহনের ইউপি নির্বাচনকে ঘিরে সরগরম ভোটের মাঠ

ভোলা-লালমোহনের ইউপি নির্বাচনকে ঘিরে সরগরম ভোটের মাঠ

ভোলা প্রতিনিধিঃ ভোলা জেলার লালমোহন উপজেলার পশ্চিম চর উমেদ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার পর ভোটারদের মাঝে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। এই ইউনিয়নে আগামী ৯ মার্চ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই ঘোষনায় সাধারণ ভোটারদের মনজয়ে বসে নেই চেয়ারম্যান পদ প্রত্যাশীরা। তবে দীর্ঘ প্রায় দুই যুগ পর নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মাঝে চেয়ারম্যান পদ প্রত্যাশীদের ঘিরে চলছে চুল চেরা বিশ্লেষণ। একদিকে বিগত সময়ে নিজেদের বিপদাপদে সব সময় পাশে পাওয়ার হিসেবের অংক অপরদিকে শাসকদল আওয়ামী লীগের নিবেদিত প্রাণ হিসেবে বিবেচিত ব্যক্তিকেই নির্বাচিত করার বিষয়ে আগ্রহী ভোটাররা।

পশ্চিম চর উমেদ ইউনিয়ন আওয়ামী লীগ ( পশ্চিম ) যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোশাররেফ হোসেনের ওপরই আস্থা রাখতে চায় ভোটাররা। ভোটারদের ভাষ্য মতে, চেয়ারম্যান হিসেবে একজন সুশিক্ষিত ন্যায় নীতি আদর্শবান সৎ ব্যক্তিত্ব মোঃ মোশাররেফ হোসেন সকলের বিপদাপদে নিজেকে সাধারণ ভোটারদের মাঝে উজার করে দিয়েছেন। ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের নিবেদিত প্রাণ ও স্থানীয় এমপি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন মহোদয়ের বিশ্বস্ত সৈনিক মোশারেফ হোসেন ইতিমধ্যে নিজের ক্লিন ইমেজকে কাজে লাগিয়ে সকলের মন জয় করতে সক্ষম হয়েছে বলে দাবী ইউনিয়নের ভোটারদের। স্বচ্ছতা জবাবদিহিতা নিশ্চিতে সব সময় অঙ্গীকারবদ্ধ তরুন সমাজ সেবক মোশাররেফ হোসেনের ওপরই আস্থা রাখতে চায় ভোটাররা।

তরুন রাজনীতিবিদ সমাজ সেবক মোঃ মোশাররেফ হোসেন বলেন, আমার নেতা আমার রাজনৈতিক অভিভাবক মাননীয় এমপি আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন ও সাধারণ জনগণ যদি আমাকে চায় তবে আমি নিজের সবটুকু দিয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

বিগত প্রায় দুই যুগ পূর্বে বিএনপির শাসনামলে পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচনে ক্ষমতার দাপটে চেয়ারম্যান নির্বাচিত হওয়া আবু ইউসুফের মদদে সীমানা বিরোধী ষড়যন্ত্র মূলক মামলা দায়ের করা হয়। ওই মামলার ফলে ওই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

স¤প্রতি ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৯ মার্চ ওই ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তবে অপর একটি সূত্র জানায়, তফসিল ঘোষণার পরপরই নির্বাচন বন্ধে সদ্য বিদায়ী ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ পুনরায় ষড়যন্ত্র শুরু করেছেন, যা ইউনিয়ন বাসিকে নাগরিক সেবা থেকে বঞ্চিত এবং ভোগান্তিতে ফেলবে। তাকে এসব অনৈতিক কর্মকান্ড থেকে বিরত থেকে সাধারন জনগনের কাতাড়ে দাড়ানোর আহবান জানান ইউনিয়ন বাসি।

৮৮ বার ভিউ হয়েছে
0Shares